চেন্নাই সুপার কিংসের স্কোয়াডে কিপার রয়েছেন দু-জনই। একজন অবশ্যই মহেন্দ্র সিং ধোনি। তাঁর ব্যাক আপ হিসেবে রয়েছেন তরুণ কিপার আরাবল্লী অবনীশ। অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের হয়ে এশিয়া কাপ এবং বিশ্বকাপে খেলেছেন অবনীশ। বিশ্বকাপে কিছু ক্যামিও ইনিংসও খেলেছেন। 

লোয়ার অর্ডারে ব্যাট করেন। বিশ্বকাপে এক ম্যাচে তাঁকে তিনে খেলানো হয়েছিল। যদিও সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। আরাবল্লী অবনীশ ছাড়া চেন্নাই সুপার কিংসে আরও দুটি বিকল্প রয়েছে।


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নতুন অধ্যায় শুরু হতে চলেছে। অপেক্ষা আর কিছুক্ষণের। এর মধ্যে একটা প্রশ্নও ঘোরাফেরা করছে। নেতৃত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি কি সব ম্যাচে খেলবেন? তাঁকে শুধুমাত্র ব্যাটিংয়ের ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো হবে না তো! সিদ্ধান্ত যে পুরোপুরি ধোনির উপরই নির্ভর করবে এটুকু বলা যায়। একান্তই যদি না খেলেন ধোনি? সেক্ষেত্রে চেন্নাই সুপার কিংসে বিকল্প কিপার কারা রয়েছেন! বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

চেন্নাই সুপার কিংসের স্কোয়াডে কিপার রয়েছেন দু-জনই। একজন অবশ্যই মহেন্দ্র সিং ধোনি। তাঁর ব্যাক আপ হিসেবে রয়েছেন তরুণ কিপার আরাবল্লী অবনীশ। অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের হয়ে এশিয়া কাপ এবং বিশ্বকাপে খেলেছেন অবনীশ। বিশ্বকাপে কিছু ক্যামিও ইনিংসও খেলেছেন। লোয়ার অর্ডারে ব্যাট করেন। বিশ্বকাপে এক ম্যাচে তাঁকে তিনে খেলানো হয়েছিল। যদিও সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। আরাবল্লী অবনীশ ছাড়াও কিন্তু চেন্নাই সুপার কিংসে আরও দুটি বিকল্প রয়েছে।

চোটের কারণে শুরুর দিকে পাওয়ার সম্ভাবনা নেই ডেভন কনওয়েকে। কয়েক ম্যাচ পরও যদি পাওয়া যায় তাতে লাভ সিএসকের। অন্তত কিপিং বিকল্প হিসেবে। ডেভন কনওয়ের কিপিংয়ের অভিজ্ঞতা রয়েছে। সেক্ষেত্রে মজবুত ওপেনার এবং কিপার দুই-ই পাবে চেন্নাই সুপার কিংস। তিনি যথেষ্ঠ ভালো কিপার। প্রয়োজনে তাঁকে ব্যবহার করা যেতেই পারে। আরও একটা বিকল্প রয়েছে, যা হয়তো অনেকেই ভাবতে পারছেন না। চেন্নাইয়ের নতুন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়।

ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় রাজ্য দলের হয়ে কিপিং করেছেন। সেই অর্থে কিপিংয়ের অনেক বেশি অভিজ্ঞতা নেই। তবে প্রয়োজনে তিনিও কিপিং করতে পারেন। তাঁর রাজ্য দল মহারাষ্ট্রের হয়ে টি-টোয়েন্টিতেই কিপিং করেছেন ঋতুরাজ। তিনটি স্টাম্পিংও করেছেন। ফলে মহেন্দ্র সিং ধোনিকে কোনও ম্যাচে না পাওয়া গেলে এই বিকল্পের কথাও ভাবতে পারে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির পর চেন্নাই কি আরও এক কিপার-ক্যাপ্টেন পাবে? আরাবল্লী অবনীশকে যে দ্রুতই আইপিএলের বড় মঞ্চে ঠেলে দেওয়া হবে না, এমনটাই মনে করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours