অভিনেতা রুদ্রনীল ঘোষের মালির শিক্ষাগত যোগ্যতা জানেন? তিনি ডবল এমএ পাশ। কিন্তু চাকরি জোটেনি এই মেধাবীর। তাঁর জন্য প্রাণ কাঁদে রুদ্রনীলের। বলেছেন, সামান্যতম ক্ষমতা পেলে এদের মতো মেধাবীর জন্য কিছু করবেন। লোকসভা নির্বাচনের আগে বললেন রুদ্রনীল।

মালি ডবল এমএ পাশ, তাঁর সামনে দাঁড়াতে লজ্জা পান রুদ্রনীল
রুদ্রনীল ঘোষ।


টালিগঞ্জের বিখ্যাত ইন্দ্রপুরী স্টুডিয়োর ঠিক বিপরীতে একটি আবাসনে থাকেন অভিনেতা-রাজনীতিক (বিজেপি দলের সদস্য অভিনেতা) রুদ্রনীল ঘোষ। কয়েক বছর আগেই অ্যাপার্টমেন্টটি কিনেছেন রুদ্রনীল। মনের মতো করে সাজিয়েছেন ফ্ল্যাটটি। কিন্তু তাঁর বাড়িতে আপনজন বলতে কেবলই তাঁরা সহকারীরা।


তেমনই এক সহকারীর কথা নিজের মুখে বলেছেন রুদ্রনীল। তাঁর বাগানের শখ রয়েছে। যে মালি প্রত্যেক দিন তাঁর গাছগুলোর যত্ন নেন, তিনি ডবল এমএ পাশ করেছেন। শিক্ষাগত যোগ্যতায় রুদ্রনীলের চেয়ে অনেক উঁচু আসনে বসে তিনি। বাড়িতে নিজের মানুষ না থাকা সত্ত্বেও তাঁর সহকারীদের দারুণ দেখভাল করেন রুদ্রনীল। তাঁদের নিজের থেকে আলাদা ভাবতেই পারেন না অভিনেতা। তিনি যা খান, তাঁদেরকেও ঠিক একই খাবার খাওয়ান। অনেক সময় সহকারীদের পছন্দের খাবার নিজের মুখে তুলে নেন রুদ্রনীল। এ ছাড়াও, ইন্ডাস্ট্রিতে কার টাকা মেটেনি, কার দীর্ঘদিনের অর্থনৈতিক অনটন, কে দু’বেলা খেতে পারছেন না, কানে খবর এলেই তাঁর পাশে কোমর বেঁধে দাঁড়িয়ে পড়েন রুদ্রনীল। তাঁর এই মালিটির জন্যও বিশেষভাবে মন কাঁদে রুদ্রনীলের।

এক সাক্ষাৎকারের রুদ্রনীল বলেছেন, “ওর সামনে দাঁড়াতে আমার লজ্জা করে। আমার বাড়ির তিনি মালি। তিনি ডবল এমএ পাস করেছেন। আমি মাস্টার্স পর্যন্ত যেতেই পারিনি। আমাদের রাজ্যের এমনই পোড়া ব্যবস্থা–রাজ্য (সরকারের দিকে ইঙ্গিত করে) এই সমস্ত ছেলেদের একটা চাকরি দিতে পারছে না। আমার কাছে যদি সামান্যতম ক্ষমতা আসে, এদের জন্য আগে আমি কিছু করব। তাঁর আগে বিয়েটাও করব না।” লোকসভা নির্বাচনের আগে এক সাক্ষাৎকারে বললেন রুদ্রনীল
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours