প্রশাসন সূত্রে খবর, রাতের শহরে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ করা হয়েছে। খুব প্রয়োজন ছাড়া রাত ১১ টার পর পর্যটকরা ঘোরাঘুরি করতে পারবেন না হোটেলের বাইরে। এক্ষেত্রে স্থানীয় বাসিন্দাদের জন্যও প্রযোজ্য এই নিষেধাজ্ঞা।

বড় খবর! দিঘায় জারি নাইট কার্ফু?
দিঘায় নাইট কার্ফু?

দিঘা: রাত্রিবেলা ১১টা বাজার পর পর্যটকরা আর ঘোরাঘুরি করতে পারবেন না হোটেলের বাইরে। বন্ধ করতে হবে দোকানপাট। রাতের দিঘায় তাহলে কি জারি হল নাইট কার্ফু? প্রশাসনিকভাবে জানা গিয়েছে, অপরাধ বন্ধ করার জন্যই এই উদ্যোগ নিয়েছে স্থানীয় পুলিশ-প্রশাসন। সদ্য সৈকত শহরে মহিলা পর্যটক ধর্ষণের অভিযোগ ওঠে। তারপর থেকেই দিঘার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছিল। সেই কারণেই প্রতিরোধমূলক ব্যবস্থা নিচ্ছে প্রশাসন।


প্রশাসন সূত্রে খবর, রাতের শহরে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ করা হয়েছে। খুব প্রয়োজন ছাড়া রাত ১১ টার পর পর্যটকরা ঘোরাঘুরি করতে পারবেন না হোটেলের বাইরে। এক্ষেত্রে স্থানীয় বাসিন্দাদের জন্যও প্রযোজ্য এই নিষেধাজ্ঞা। দোকানদারদের সাড়ে ১১ টার মধ্যে দোকানের ঝাঁপ ফেলে দিতে বলা হয়েছে। এ ব্যাপারে প্রচারও চালানো হচ্ছে পর্ষদের পক্ষে জোর কদমে। স্থানীয় দুই থানা দিঘা ও দিঘা মোহনা কোস্টালের তরফে চলছে নিশি অভিযান। রাত বাড়লে জমায়েত দেখলে পুলিশের লাঠি নিয়েও এগিয়ে যাচ্ছেন বলে খবর।

অপরদিকে, সন্ধের পর ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত সৈকত সরণি জুড়ে টহল দেবে মহিলা পুলিশের ‘উইনার্স বাহিনী’। এছাড়া রাতের শহরের স্পর্শকাতর এলাকাগুলিকে বিশেষভাবে আনা হচ্ছে নজরদারির আওতায়। চলছে নাকা চেকিংও। এ সবের জন্য দিঘায় অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে জেলা পুলিশের তরফে। যদিও এ ব্যাপারে জেলা পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্যের দাবি পর্যটকদের সুরক্ষার কথা ভেবে সব পদক্ষেপ করা হবে।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours