রাজ্যের ডিজিপি বোট থেকে নামতেই এ দিন সাংবাদিকরা তাঁকে বিভিন্ন প্রশ্ন করেন। উত্তর দিতে গিয়ে তিনি জানান, "আমি ফোর্সের সঙ্গে কথা বলেছি। এখানকার মানুষের যদি কোনও অভিযোগ থাকে তাঁরা যেন পুলিশের সঙ্গে এসে কথা বলেন। আমার আর্জি আইন যেন কেউ নিজের হাতে তুলে না নেন।"


 কবে গ্রেফতার শাহজাহান? 'বড়' মন্তব্য করলেন রাজীব কুমার
রাজীব কুমার, ডিজিপি

সন্দেশখালি: টানটান উত্তেজনা সন্দেশখালিতে। বৃহস্পতিবার সকাল হতে না হতেই আবার বেরিয়ে পড়েন রাজ্যের ডিজিপি। বোটে চড়ে তিনি আসেন ধামাখালিতে। তাঁর সঙ্গে এডিজি সাউথ বেঙ্গল সুপ্রতিম সরকার যোগ দেন। এর কিছুক্ষণ পর রাজীব কুমার ফেরেন কলকাতার উদ্দেশ্যে। তবে তাঁর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেপাত্তা তৃণমূল নেতা শেখ শাহজাহান প্রসঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। তাঁর বক্তব্য, আইনভঙ্গকারীদের অবশ্যই গ্রেফতার করবে পুলিশ। তবে কবে গ্রেফতার হবেন শাহজাহান? খোলাখুলি তা কিছুই জানাননি। আর এই নিয়েই প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তাঁদের দাবি, দেড় মাস হয়ে গিয়েছে শাহজাহান অধরা। উত্তম-শিবুরা গ্রেফতার হলেও কেন ধরা যাচ্ছেন সন্দেশখালির ‘বাঘকে’ ? বাধা দিচ্ছে কে?

সন্দেশখালিতে মহিলাদের উপর অত্যাচারের ঘটনায় সেখানকার নির্যাতিতারা বারবার কাঠগড়ায় তুলেছেন শিবু হাজরা, উত্তম সর্দার ও শেখ শাহজাহানকে। এর মধ্যে গণধর্ষণের মামলা রুজু হতেই গ্রেফতার হয়েছেন শিবু-উত্তম। তবে শাহজাহানের বিরুদ্ধে ইডির উপর হামলার মামলা রুজু হলেও, ধর্ষণের অভিযোগও উঠেছে। শুধু তাই নয়, সন্দেশখালির দাপুটে তৃণমূল নেতার নাম আবার জড়িয়েছে রেশন দুর্নীতিতে। এত অভিযোগ থাকার পরও এখনও কেন গ্রেফতার করা গেল তাঁকে বারবার সেই প্রশ্ন তুলেই সরব হয়েছেন বিরোধীরা।

এর আগে গঙ্গাসাগর মেলা চলাকালীন শাহজাহানের গ্রেফতারি নিয়ে বলতে গিয়ে রাজীব কুমার বলেছিলেন, “যেই আইন ভেঙে থাকুক তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।” আজও প্রায় একই কথাই শোনা গেল তাঁর মুখে। বোট থেকে নামতেই এ দিন সাংবাদিকরা তাঁকে বিভিন্ন প্রশ্ন করেন। উত্তর দিতে গিয়ে তিনি জানান, “আমি ফোর্সের সঙ্গে কথা বলেছি। এখানকার মানুষের যদি কোনও অভিযোগ থাকে তাঁরা যেন পুলিশের সঙ্গে এসে কথা বলেন। আমার আর্জি আইন যেন কেউ নিজের হাতে তুলে না নেন।” শাহজাহান কবে গ্রেফতার হবেন? এ প্রসঙ্গে উত্তর দিতে গিয়ে রাজীব জানান, “যারা যারা আইন ভেঙেছেন তাঁদের প্রত্যেককে গ্রেফতার করা হবে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours