ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই কার্যত গরম পড়েছে এ রাজ্যে। এক দিকে যখন পশ্চিমী ঝঞ্ঝার কাশ্মীরে তুষারপাত হচ্ছে সেই সময় আবার এই পশ্চিমী ঝঞ্ঝার কারণেই গরম পড়ছে এ রাজ্যে। ইতিমধ্যেই ৩০ ডিগ্রির আশপাশে ঘোরাঘুরি করছে তাপমাত্রা।

১৮০ ডিগ্রি ঘুরে গেল আবহাওয়া, রোদকে ছুটি দিয়ে ধেয়ে আসছে ঝোড়ো হাওয়া, হতে পারে শিলাবৃষ্টিও
বৃষ্টির পূর্বাভাস জারি

কলকাতা: বৃহস্পতিবার থেকে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টির সময় বজ্রপাতের আশঙ্কা রয়েছে। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিও হতে পারে বলে খবর। বইতে পারে ঝোড়ো বাতাস। ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বাতাস বওয়ার সম্ভাবনা রয়েছে।

ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই কার্যত গরম পড়েছে এ রাজ্যে। এক দিকে যখন পশ্চিমী ঝঞ্ঝার কাশ্মীরে তুষারপাত হচ্ছে সেই সময় আবার এই পশ্চিমী ঝঞ্ঝার কারণেই গরম পড়ছে এ রাজ্যে। ইতিমধ্যেই ৩০ ডিগ্রির আশপাশে ঘোরাঘুরি করছে তাপমাত্রা। হাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী, সল্টলেকের তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস,দিঘা ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস, মেদিনীপুর ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস,দমদম ৩২.৪ডিগ্রি সেলসিয়াস,আলিপুর ৩২.১ ডিগ্রি সেলসিয়াস,হাওড়া ৩২.০ ডিগ্রি সেলসিয়াস,আসানসোল ৩১.০ডিগ্রি সেলসিয়াস,সুন্দরবন ৩১.০ ডিগ্রি সেলসিয়াস।

এ দিকে, অকাশ বৃষ্টির জেরে সবজি ও ফসলের ক্ষতির সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। শুক্রবার হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা,কলকাতা,পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুত্‍-সহ হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours