মোবাইল ব্যবহারকারীরা তাদের ফোনে ডু নট ডিস্টার্ব সেটিং সেট করেছেন, তবে এটি ব্যবহারকারীদের সমস্যার সমাধান হচ্ছে না। ডু নট ডিস্টার্ব সেটিং অন করার পরে, ব্যবহারকারীরা অজানা নম্বর থেকে কল পাচ্ছেন প্রতিদিন। তাই এবার সেই সমস্যার সমাধান দিয়েছে সরকার।

দিনভর উপদ্রব অপরিচিতদের ফোন কলে, নিস্তার পাবেন যে সরকারি অ্যাপে

প্রতিদিন একগাদা অজানা নম্বর থেকে আসা কলে বিরক্ত? ব্লক করেও কোনও লাভ হচ্ছে না? যতই ব্লক করছেন না কেন, আবারও অন্য নম্বর থেকে কল আসছে। আর এই সমস্যায় জর্জরিত বহু মানুষ। তাহলে উপায় কী? এই সমস্যা এড়াতে, মোবাইল ব্যবহারকারীরা তাদের ফোনে ডু নট ডিস্টার্ব সেটিং সেট করেছেন, তবে এটি ব্যবহারকারীদের সমস্যার সমাধান হচ্ছে না। ডু নট ডিস্টার্ব সেটিং অন করার পরে, ব্যবহারকারীরা অজানা নম্বর থেকে কল পাচ্ছেন প্রতিদিন। তাই এবার সেই সমস্যার সমাধান দিয়েছে সরকার।


কীভাবে অজানা কল ব্লক হবে?

একটি প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিটি মোবাইল ব্যবহারকারী প্রতিদিন গড়ে অন্তত 6টি অজানা কল পান। ব্যবহারকারীদের এই সমস্যা কাটিয়ে উঠতে, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) একটি DND অ্যাপ চালু করেছে। এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা অজানা নম্বর থেকে আসা সমস্ত কল এবং মেসেজ সম্পূর্ণরূপে ব্লক করতে পারবেন।


TRAI-এর অফিসিয়াল অ্যাপ সাহায্য করবে আপনাকে…

TRAI তার DND অ্যাপের নতুন সংস্করণে অনেক পরিবর্তন করেছে, যা অনেক উপকার করবে আপনার। আগে এই অ্যাপটিতে অনেক সমস্যা ছিল, যার কারণে ব্যবহারকারীদের এটি ব্যবহার করতে অসুবিধা হত। কিন্তু এখন সরকার এই অ্যাপের সমস্ত সমস্যা সংশোধন করেছে। এখন এই অ্যাপ ব্যবহারে ব্যবহারকারীদের কোনও সমস্যা হবে না বলেই জানিয়েছে TRAI। ব্যবহারকারীরা তাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

কীভাবে ব্যবহার করবেন?

এর জন্য আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে TRAI DND 3.0 অ্যাপ ডাউনলোড করতে হবে।
এই অ্যাপটি ইনস্টল করার পরে, আপনার মোবাইল নম্বরে একটি OTP পাবেন, যা ব্যবহার করে ব্যবহারকারীদের লগইন করতে হবে।
OTP এর মাধ্যমে আপনার নম্বর যাচাই করার পরে এবং তারপরে লগ ইন করার পরে, এই অ্যাপটি কাজ শুরু করবে।
এর পরে, অবাঞ্ছিত কল এবং মেসেজগুলি নিজে থেকেই ব্লক হয়ে যাবে। এমনকী আর এই ধরনের কল বা মেসেজ আপনার কাছে আসবে না।
এছাড়াও, আপনি যদি কোনও নম্বর নিয়ে খুব চিন্তিত হন, তবে আপনি এই অ্যাপে এর বিরুদ্ধে অভিযোগও করতে পারেন, তারপরে TRAI সেই নম্বরটির উপরও নজর রাখবে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours