হোয়াট ইন্ডিয়া থিঙ্কস টুডে কনক্লেভের প্রথম দিনে, "বাউন্ডলেস ভারত: বিয়ন্ড বলিউড" শীর্ষক অনুষ্ঠানে বলিউড অভিনেতা শেখর কাপুর বলেন, "নতুনভাবে মাথা তুলছে ভারতীয় সিনেমা। ভারতের নতুন চলচ্চিত্র নির্মাতারা বর্তমানে ধারাভি বস্তিতে রয়েছে। তারা শীঘ্রই বস্তি থেকে বেরিয়ে গোটা বিশ্বে রাজত্ব করবে। আমরা অবশেষে ঔপনিবেশিক চিন্তাধারা থেকে বেরিয়ে আসছি।"

সবাই আমায় রাজ কাপুর বলে ভেবেছিল', মজার ঘটনা বললেন শেখর কাপুর
শেখর কাপুর।


 ভারতীয় সিনেমার বর্তমান হাল নিয়ে “হোয়াট ইন্ডিয়া থিঙ্কস টুডে” কনক্লেভে বক্তব্য রাখলেন বিখ্যত পরিচালক শেখর কাপুর। এ দিন তিনি বলেন, “ভারতীয় সিনেমার হাল আবার ফিরছে। পরিস্থিতি বদল হচ্ছে। আমাদের মানসিকতাতেও পরিবর্তন হচ্ছে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স আমাদের ট্রিলিয়ন ডলার এনে দেবে।”


হোয়াট ইন্ডিয়া থিঙ্কস টুডে কনক্লেভের প্রথম দিনে, “বাউন্ডলেস ভারত: বিয়ন্ড বলিউড” শীর্ষক অনুষ্ঠানে বলিউড অভিনেতা শেখর কাপুর বলেন, “নতুনভাবে মাথা তুলছে ভারতীয় সিনেমা। ভারতের নতুন চলচ্চিত্র নির্মাতারা বর্তমানে ধারাভি বস্তিতে রয়েছে। তারা শীঘ্রই বস্তি থেকে বেরিয়ে গোটা বিশ্বে রাজত্ব করবে। আমরা অবশেষে ঔপনিবেশিক চিন্তাধারা থেকে বেরিয়ে আসছি। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স যেভাবে এগোচ্ছে, তাতে আগামিদিনে ট্রিলিয়ন ডলার উপার্জন করে দেবে। সকলকে ভাল একটি জীবন দেবে এআই। ৯৭ শতাংশ মানুষকে নিজেদের অনুভূতি প্রকাশ করতে সাহায্য করবে কৃত্রিম বুদ্ধিমত্তা।”

তিনি আরও বলেন, “ব্রিটিশরা একসময়ে আমাদের শাসন করেছিল, আজ আমরা ব্রিটেনকে আমাদের কাহিনি দিয়ে শাসন করছি। আমি অ্যাটেনবরোকে বলেছিলাম যে তোমাদের ভারতে গান্ধী বানাতে দিয়েছি আমরা, এবার তোমাকে রানি এলিজাবেথের উপরে তৈরি সিনেমায় অভিনয় করতে হবে।”


এই অনুষ্ঠানে শেখর কাপুর রাজ কাপুরের ছবি ‘আওয়ারা’ নিয়েও কথা বলেন। তিনি বলেন, “আমি যখন প্রথমবার ইউরোপে যাই, তখন ঘড়ি মেরামত করতে লস অ্যাঞ্জেলসে গিয়েছিলাম। তখন এক ব্যক্তি আমার পাশে বসেছিলেন। তখন আমায় জিজ্ঞাসা করেছিলেন যে তুমি কী ভারত থেকে এসেছো? সঙ্গে সঙ্গে আমি হ্যাঁ বললাম। আর উনিও সঙ্গে সঙ্গে ম্যায় আওয়ারা হু গান গাইতে শুরু করলেন।”

তিনি জানান, রাশিয়াতেও এমন এক অদ্ভুত ঘটনা ঘটেছিল। হোটেলের লোকজনেরা তাঁর পদবী শুনে তাঁকে রাজ কাপুর বলে ভেবেছিলেন
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours