'খুলবেন ব্লাউজ, ব্রা পরেই...', পরিচালকের শর্তে বিপত্তিতে মাধুরী


ছবির চরিত্রের স্বার্থে বহু অভিনেতা অভিনেত্রীকেই এমন অনেক দৃশ্যে কাজ করতে দেখা যায়, প্রাথমিকভাবে যা বিতর্ক উষ্কে দেয়। কোনও কোনও সেলেব সেই বিতর্কের কথা মাথায় রেখেই ছবি করেন, মেনে নেন চরিত্রের স্বার্থে যতটা সম্ভব করা, অন্যদিকে কেউ কেউ আবার এই ধরনের চরিত্রে স্পষ্ট আপত্তি জানিয়ে দেন। বিশেষ করে ৯-এর দশকের অভিনেত্রীদের ক্ষেত্রে এই ধরনের নানান ছুৎমার্গ দেখা যেত। সেই তালিকা থেকে বাদ পড়েননি অভিনেত্রী মাধুরী দীক্ষিতও। পরিচালকের দাবি মানতে পারেননি তিনিও। তাঁকে বলা হয়েছিল ব্লাউড খুলে ব্রা পরে ক্যামেরার সামনে একটি দৃশ্য করতে হবে। মাধুরী দীক্ষিত স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন তিনি পারবেন না। যার ফলে খুব একটা সুখকর হয়নি।


ছবির নাম শনক্ত, ১৯৮৯ সালে এই ছবি সই করেছিলেন অমিতাভ বচ্চন ও মাধুরী দীক্ষিত। তখনও মাধুরী বলিউডে সেই জায়গা করে উঠতে পারেননি। পরিচালক তিনু আনন্দ এক সাক্ষাৎকারে জানিয়েছিীলেন, ঠিক কী ঘটেছিল সেই ছবির সেটে। পরিচালক প্রথম দিনেই যে দৃশ্য শুট করতে চলেছিলেন, সেখানেই দেখানো হয়, অমিতাভ বচ্চনকে ভিলেনরা চেইন দিয়ে বেঁধে রেখেছেন। 

তিনি চেষ্টা করছেন মাধুরীকে রক্ষা করতে। তখন মাধুরীর মুখে সংলাপ ছিল– কেন চেইনে বাঁধা এক পুরুষকে আক্রমণ করছেন আপনারা। যখন আপনাদের সামনে একটা মেয়ে রয়েছে। তনু বলেন, তিনি আগেই মাধুরীকে সবটা জানিয়ে দিয়েছিলেন। সবটা জেনেই মাধুরী ছবির প্রস্তাব গ্রহণ করেছিলেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours