শুক্রবার রাতে ব্রিগেড মাঠ হাতে এলেও শনিবার রাত থেকে মঞ্চ বাঁধার সুযোগ পেয়েছে ডিওয়াইএফআই নেতৃত্ব। সেই কাজও সামনে থেকে দাঁড়িয়ে সামলেছেন যুব নেত্রী। এবার ব্রিগেড সমাবেশ শেষে যেভাবে তিনি মাঠ পরিষ্কার করতে নামলেন তাতে বলা যায়, ব্রিগেড সমাবেশের শুরু থেকে শেষ- একা হাতেই সামলালেন ক্যাপ্টেন।


ক্যাপ্টেনের ভূমিকায়, ব্রিগেড সমাবেশ শেষ হতেই মাঠ পরিষ্কারে নামলেন মীনাক্ষী
ব্রিগেড সমাবেশের পরই মাঠ পরিষ্কারে নামলেন মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ দলীয় নেতৃত্ব।

সকলকে ‘ইনসাফ’ দেওয়ার বার্তা দিয়েই ময়দানে নেমেছে ডিওয়াইএফআই। তাই পরিষ্কার-পরিচ্ছন্নতাতেও ত্রুটি রাখতে নারাজ রবিবারের ব্রিগেড সমাবেশের ক্যাপ্টেন তথা DYFI নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। ব্রিগেড সমাবেশ শেষ হতে না হতেই একেবারে মাঠ পরিষ্কারের কাজে নেমে পড়লেন তিনি। যা বিশেষ তাৎপর্যপূর্ণ।

সিপিআইএম হোক বা অন্য কোনও রাজনৈতিক দল, ব্রিগেড সমাবেশ বা কোনও জনসভার পর দলীয় নেতা-নেত্রীকে সাধারণত নিজের হাতে মাঠ পরিষ্কার করতে দেখা যায় না। সমাবেশের একদিন পর দলের স্বেচ্ছাসেবকেরা এই দায়িত্ব নেন। কিন্তু, এদিন এক অনন্য নজির গড়লেন DYFI-র রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। সমাবেশ শেষ হওয়ার পরেই নিজের হাতে মাঠ পরিষ্কার করতে শুরু করে দেন তিনি। যুব নেত্রীর সঙ্গে DYFI-এর রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, যুব নেতা কলতান দাশগুপ্তকেও দেখা যায় একেবারে হাতে করে মাঠ পরিষ্কার করতে। যা বর্তমান সময়ে বিশেষ তাৎপর্যপূর্ণ।

সূত্রের খবর,সোমবার সকালের মধ্যেই ব্রিগেড ময়দান সেনার হাতে তুলে দিতে হবে। আগামিকাল সকালেই সেনার তরফে মাঠ পরিদর্শন করতে আসবে। তাই সমাবেশ শেষ হওয়ার পরই মাঠ পরিষ্কার করতে নামেন মীনাক্ষী, কলতান, ধ্রুবজ্যোতিরা। দলের স্বেচ্ছাসেবকদেরও ডেকে পাঠানো হয়। একেবারে আগের অবস্থায় মাঠ সেনাকে ফিরিয়ে দিতে তৎপর ডিওয়াইএফআই নেতৃত্ব। তবে মাঠ পরিষ্কার করলেও ব্রিগেডের মাঝে-মাঝে যে গর্ত রয়েছে, সেটা কীভাবে রাতারাতি বন্ধ করা যায়, তা মীনাক্ষীদের উদ্বেগ বাড়িয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours