এদিন দৌলতপুর যুব সঙ্ঘের মাঠ থেকে বার্ধক্য ভাতা শুরু করার পাশাপাশি ২৪-এর ভোটের দামামাও বাজিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজ, আবাস যোজনার টাকা কেন্দ্র দিচ্ছে না অভিযোগ তুলে বিজেপি থেকে একযোগে বামেদের ইনসাফ যাত্রা, কংগ্রেসের ন্যায় যাত্রা নিয়েও কটাক্ষ করেন তিনি।


পৈলানের মাঠ থেকে বার্ধক্য ভাতা চালু করে লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন অভিষেক
পৈলানের মাঠ থেকে বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের।


পৈলান: ২০১৪ সালে যখন প্রথমবার ডায়মন্ড হারবারের প্রার্থী হয়েছিলেন, তখন পৈলানের দৌলতপুর যুব সঙ্ঘের মাঠেই প্রথম সভা করেছিলেন। তার পর থেকে প্রতিটি নির্বাচনের আগে এই মাঠ থেকেই নির্বাচনী প্রচারে নামেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার ২০২৪-এর লোকসভা ভোটের আগে বছরের প্রথম সভাও দৌলতপুর যুব সঙ্ঘের মাঠে করলেন তিনি। রবিবার এই মাঠ থেকেই বার্ধক্য ভাতা চালু করলেন ডায়মন্ড হারবারের সাংসদ। এদিন সেকথা উল্লেখ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “এটা প্রতিশ্রুতি পূরণের সভা।” ডায়মণ্ড হারবারের মোট ৭৬,১২০ জনের হাতে বার্ধক্য ভাতা তুলে দেওয়া হবে জানিয়ে অভিষেক বলেন, “এদিন বিভিন্ন জায়গায় সভা করে ৫০ হাজার মানুষের হাতে চেক তুলে দেওয়া হয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বাকিদের অ্যাকাউন্টে টাকা ঢুকে যাবে।” কেউ টাকা না পেলে সঙ্গে সঙ্গে তাঁকে জানানোর কথা বলেন এবং তিনি নিজে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, গত নভেম্বরে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অসহায় বয়স্ক মানুষদের বার্ধক্য ভাতা চালু করার কথা ঘোষণা করেছিলেন। তারপর দু-মাস সময় লেগেছে। ১ জানুয়ারি থেকে চালু থেকে করার কথা থাকলেও দলের প্রতিষ্ঠা দিবস, ও অন্যান্য কর্মসূচি থাকায় এদিন থেকে শুরু করলেন। অভিষেক জানান, ওয়ার্ড ভিত্তিক ক্যাম্প করে মোট ৮৭ হাজার মানুষের বার্ধক্য ভাতার জন্য রেজিস্ট্রেশন হয়েছিল। তারপর সশরীরে খতিয়ে দেখে শেষে ৭৬,১২০ জনের ডায়মণ্ড হারবারের বার্ধক্য ভাতা প্রয়োজন বলে স্থির করা হয়। ১৬,৩৮০ জন স্বেচ্ছাসেবকের সাহায্যেই এই বিশাল কর্মযজ্ঞ করা সম্ভব হচ্ছে এবং বার্ধক্য ভাতা দেওয়া হচ্ছে বলে জানান সাংসদ।

এদিন দৌলতপুর যুব সঙ্ঘের মাঠ থেকে বার্ধক্য ভাতা শুরু করার পাশাপাশি ২৪-এর ভোটের দামামাও বাজিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজ, আবাস যোজনার টাকা কেন্দ্র দিচ্ছে না অভিযোগ তুলে বিজেপি থেকে একযোগে বামেদের ইনসাফ যাত্রা, কংগ্রেসের ন্যায় যাত্রা নিয়েও কটাক্ষ করেন তিনি। একইসঙ্গে আসন্ন নির্বাচনে ৪ লক্ষ ভোটে জিতবেন বলেও বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দেন তৃণমূল সেনাপতি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours