সদ্য সরকারি কর্মীদের আরও একটি সুখবর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী জানুয়ারি মাস থেকে ৪ শতাংশ ডি এ বা মহার্ঘ ভাতা বাড়ানোর ঘোষণা করেছেন তিনি। এরই মধ্যে ছুটির সংখ্যা বেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই খুশি সরকারি কর্মীরা।


 রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, যোগ হল একাধিক ছুটি
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের ছুটির তালিকায় এবার যুক্ত হল আরও তিনটি দিন। অর্থাৎ বছরে তিন দিন ছুটি বাড়ল সরকারি কর্মীদের। মঙ্গলবার রাজ্যের অর্থ দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই ছুটির কথা ঘোষণা করা হয়েছে। এই ছুটিগুলি নিয়ে অনেকদিন ধরেই দাবি ছিল সরকারি কর্মীদের। নতুন বছর থেকে মিলবে সেই ছুটিগুলি। শুধুমাত্র রাজ্য সরকারি দফতরের কর্মীদের জন্য নয়, বিমা সংস্থা ও ব্যাঙ্কের কর্মীরাও এই তালিকায় থাকা ছুটিগুলি পাবেন।

তালিকা অনুযায়ী, বছরের প্রথম দিনেই ছুটি পাবেন রাজ্যের সরকারি কর্মীরা। অর্থাৎ ১ জানুয়ারি থাকছে ছুটি। এছাড়া জন্মাষ্টমী ও ছট পুজোতেও ছুটির কথা ঘোষণা করা হয়েছে। নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট বা এনআই অ্যাক্ট অনুযায়ী, এই ছুটি দেওয়া হচ্ছে। জন্মাষ্টমীর ছুটি থাকছে ২৬ অগস্ট ও ছটপুজো থাকবে ৭ নভেম্বর।

এতদিন পর্যন্ত এনআই অ্যাক্ট অনুযায়ী, রাজ্য সরকারি কর্মীরা পেতেন ২১টি ছুটি। এবার তা বেড়ে হল ২৪। স্বাভাবিকভাবেই এই খবরে খুশি সরকারি কর্মীরা। ব্যাঙ্ককর্মীরাও খুশি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours