এশিয়ান কাপে ভারতের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, উজবেকিস্তান, সিরিয়ার মতো দেশ। সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ নিঃসন্দেহে অস্ট্রেলিয়া। কাতার বিশ্বকাপে খেলা দলের বিরুদ্ধে ভালো পারফর্ম করতে হলে মানসিক ভাবে যেমন শক্তিশালী হওয়া প্রয়োজন, তেমনই দক্ষতার দিক থেকেও। এশিয়ান কাপের জন্য ৫০ জনের একটি প্রাথমিক দল ঘোষণা করেছেন ভারতের হেড কোচ ইগর স্টিমাচ। চোট-আঘাতের বিষয়টি মাথায় রেখেই এত বড় স্কোয়াড গড়া হয়েছে।


এশিয়ান কাপে ভারতীয় 'ডিফেন্সের' মেন্টর ইংল্যান্ডের বিশ্বকাপার!


কলকাতা: ভারতীর ফুটবলের উন্নতিতে নানা উদ্যোগ নিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। কয়েক সপ্তাহ আগেই ভারতে এসেছিলেন কিংবদন্তি কোচ আর্সেন ওয়েঙ্গার। ভুবনেশ্বরে ফিফা-এআইএফএফ অ্যাকাডেমির উদ্বোধনও করেন। ভবিষ্যতের তারকা তুলে আনার চেষ্টা হবে এই অ্যাকাডেমি থেকে। তেমনই বর্তমান প্রজন্মকে নিয়েও ভাবতে হবে। ভারতের সামনে এখন এএফসি এশিয়ান কাপ। কাতারে হবে এই প্রতিযোগিতা। তার আগে ভারতীয় ফুটবল দলের জন্য দারুণ খবর। 
এশিয়ান কাপে ভারতের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, উজবেকিস্তান, সিরিয়ার মতো দেশ। সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ নিঃসন্দেহে অস্ট্রেলিয়া। কাতার বিশ্বকাপে খেলা দলের বিরুদ্ধে ভালো পারফর্ম করতে হলে মানসিক ভাবে যেমন শক্তিশালী হওয়া প্রয়োজন, তেমনই দক্ষতার দিক থেকেও। এশিয়ান কাপের জন্য ৫০ জনের একটি প্রাথমিক দল ঘোষণা করেছেন ভারতের হেড কোচ ইগর স্টিমাচ। চোট-আঘাতের বিষয়টি মাথায় রেখেই এত বড় স্কোয়াড গড়া হয়েছে। দোহায় শিবিরের পর মূল স্কোয়াড বেছে নেওয়া হবে।

সর্বভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী, এশিয়ান কাপের জন্য ভারতের কোচিং টিমে যোগ করা হচ্ছে ইংল্য়ান্ডের ২০০২ বিশ্বকাপ টিমের সদস্য ট্রেভর সিনক্লেয়ারকে। তিনি মূলত ভারতের ডিফেন্স লাইনকে নিয়ে কাজ করবেন। পাশাপাশি নজর থাকবে সেট পিসে উন্নতির দিকে। টুর্নামেন্ট শুরুর আগে এক সপ্তাহের মতো প্রস্তুতি সারবে ভারতীয় ফুটবল দল। ইগর স্টিমাচের প্রাক্তন সতীর্থ ট্রেভর সিনক্লেয়ার। তাঁর নাম স্টিমাচই প্রস্তাব করেছিলেন বলে খবর। ১৩ জানুয়ারি ভারতের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours