চলতি ওডিআই বিশ্বকাপে ইডেনে আগামিকাল দ্বিতীয় ম্যাচ। তাতে মুখোমুখি বাবর আজমের পাকিস্তান ও সাকিব আল হাসানের বাংলাদেশ। দুই দলই যথেষ্ট নড়বড়ে। কারণ টানা ৪ ম্যাচ হেরে টাইগার্সদের বিরুদ্ধে নামছে পাকিস্তান। আর বাংলাদেশ টানা ৫ ম্যাচে হেরেছে। ফলে ইডেন থেকে ২ পয়েন্ট তুলবে কারা, সেটাই দেখার।


কলকাতা: ভারতের যে কোনও স্টেডিয়ামে ‘বিরাট… বিরাট…’, ‘রোহিত… রোহিত…’ স্লোগান শুনতে পাওয়াটা স্বাভাবিক। কিন্তু ইডেনে সোমবার দুপুরে উঠল ‘বাবর… বাবর…’ স্লোগান। শুধু পাক তারকা ক্রিকেটারদের নামে স্লোগন দিয়েই থেমে থাকেননি ক্রিকেটের নন্দনকাননে আসা দর্শকরা। বাবর-রিজওয়ানদের অনুশীলন দেখতেও ইডেনে প্রবেশ করেছিলেন কয়েকজন দর্শক। পাক ক্রিকেটাররা যে সময় অনুশীলন শেষ করে ফিরছিলেন, তখন ফের সেই দর্শকরা রিজওয়ানদের নামে স্লোগান দিতে থাকেন। এরপর দেখা যায় সেই দর্শকদের দিকে এগিয়ে যাচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা। রিজওয়ান-শাহিনরা মেটালেন ক্রিকেটের নন্দনকাননে (Eden gardens) তাঁদের অনুশীলন দেখতে আসা দর্শকদের আবদার। বিস্তারিত জেনে নিন এই প্রতিবেদনে।

ইডেনে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ আগামিকাল। আজ, সোমবার দুপুরে অনুশীলন করলেন পাকিস্তানের ক্রিকেটাররা। বাবর আজমকে দেখা যায় খুব কাছ থেকে পিচও দেখলেন। অনুশীলনের আগে টিম হার্ডলে দলকে উদ্বুদ্ধও করেন বাবর। ফুরফুরে মেজাজেই দেখা যায় পাক ক্রিকেটারদের। সোমবার বিকেলের দিকে বাবর-রিজওয়ানরা যখন অনুশীলন শেষ করে মাঠ ছাড়ছিলেন সেই সময় উত্তেজিত দর্শকরা তাঁদের নামে স্লোগান দিতে থাকেন। তা দেখে দর্শকদের দিকে এগিয়ে যান পাক ক্রিকেটাররা। এরপরই তাঁদের সঙ্গে হাত মেলান এবং সেলফিও তোলেন পাক ক্রিকেটাররা।

Shaheen Shah Afridi shook hands with fans and took selfie with fans at Eden Gardens
ক্রিকেটের নন্দনকাননে আসা দর্শকদের সঙ্গে সেলফি তুললেন পাক তারকা শাহিন শাহ আফ্রিদি। (ছবি-রাহুল সাধুখাঁ)

পাশাপাশি দেখা যায় মহম্মদ রিজওয়ান দু’টি ব্যাট নিয়ে দর্শকদের দিকে এগিয়ে যান। হাত মেলান অনুরাগীদের সঙ্গে। সেখানেই দর্শকদের একজন খানিকটা ওপরের দিকে ছিলেন। তার ফলে প্রথমে রিজওয়ান নিজের ব্যাট তাঁর দিকে বাড়িয়ে দেন। এরপর একটু এগিয়ে গিয়ে তাঁর সঙ্গে হাত মেলান। সেই সময় দর্শকদের উত্তেজনা ছিল দেখার মতো। এরপর শাহিন আফ্রিদি, ফকর জামান, মহম্মদ হ্যারিসরাও নন্দনকাননে আসা দর্শকদের সঙ্গে হাত মেলান, সেলফিও তোলেন। ৭ বছর আগে বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে টি-২০ বিশ্বকাপের ম্যাচ খেলেছিল পাকিস্তান। তাতে জিতেছিল পাক টিম। ইডেনে বাবর-রিজওয়ানদের খেলার অভিজ্ঞতা না থাকলেও মঙ্গলবার দুপুরে তাঁদের লক্ষ্য থাকবে সাকিব-লিটনদের হারানো।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours