টানা তিনটি আন্তর্জাতিক ট্রফি জিতেছে ভারত। ত্রি-দেশীয় টুর্নামেন্ট, ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং সাফ চ্যাম্পিয়নশিপ। ধারাবাহিক ভালো পারফরম্যান্সের সৌজন্যে এশিয়ান কাপে ভালো ফলের স্বপ্ন দেখছেন ভারতীয় ফুটবল প্রেমীরা।

Igor Stimac: 'এমন সময় পাশে দাঁড়ান', ISL-ক্লাবগুলির কাছে আর্জি ইগর স্টিমাচের
Image Credit Source: Twitter
Follow us
google-news-icon
ভারতীয় ফুটবলে এখন সোনালী সময়ের অপেক্ষা। সাম্প্রতিক সময়ে চোখ ধাঁধানো পারফর্ম করছে সুনীল ছেত্রীর নেতৃত্বাধীন ভারতীয় দল। অধিনায়ক এবং কোচের ভরসার মর্যাদা রাখছেন দলের তরুণ ফুটবলাররা। টানা তিনটি আন্তর্জাতিক ট্রফি জিতেছে ভারত। ত্রি-দেশীয় টুর্নামেন্ট, ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং সাফ চ্যাম্পিয়নশিপ। ধারাবাহিক ভালো পারফরম্যান্সের সৌজন্যে এশিয়ান কাপে ভালো ফলের স্বপ্ন দেখছেন ভারতীয় ফুটবল প্রেমীরা। সমস্যা অন্য জায়গায়। আর সে কারণেই ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচের আর্জি। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


সামনেই এশিয়ান গেমসের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। এরপর রয়েছে এএফসি এশিয়ান কাপ। দীর্ঘ ৯ বছর পর এশিয়ান গেমসে অংশ নেবে ভারতীয় ফুটবল দল। ভারতীয় অলিম্পিক সংস্থার শর্ত অনুযায়ী, দলগত খেলার ক্ষেত্রে এশিয়ার মধ্যে প্রথম আটে থাকলে তবেই এশিয়ান গেমসে ছাড়পত্র দেওয়া হয়। এই শর্তেই গত বারের এশিয়ান গেমসে খেলতে পারেনি ভারত। এ বারও একই পরিস্থিতি ছিল। এশিয়ার মধ্যে ১৮ নম্বরে রয়েছে ভারতীয় ফুটবল দল। তবে সাম্প্রতিক পারফরম্যান্স, কোচ ইগর স্টিমাচ নিজে ভারতের প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন খেলার সুযোগ করে দেওয়ার জন্য। ভারতীয় ফুটবল প্রেমীরাও সোশ্যাল মিডিয়ায় দাবি তোলেন। ক্রীড়ামন্ত্রক নিয়ম শিথিল করে ভারতীয় ফুটবল দলকে এশিয়ান গেমসে খেলার সুযোগ করে দিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours