সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আরও একবার পরিদর্শনে আসবে আইসিসি ও বোর্ডের প্রতিনিধি দল।


ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ। ঐতিহ্যের ইডেন গার্ডেন্সে হবে বিশ্বকাপের একটি সেমিফাইনালও। ১৯৯৬ সালের পর ফের একবার ইডেনে বিশ্বকাপ সেমিফাইনাল। শুধু তাই নয়, বিশ্বকাপে সব মিলিয়ে পাঁচটি ম্যাচ হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। তার জন্য প্রস্তুতি তুঙ্গে। দেশের অন্যান্য ভেনুর মতো ইডেন পরিদর্শন করল আইসিসি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রতিনিধি দল। বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


বিশ্বকাপের জন্য ইডেনে মিডিয়া সেন্টার থেকে নানা বিষয়ে সংস্কার হচ্ছে। তৈরি হচ্ছে ফুডকোর্ট। মাঠে গিয়ে যারা খেলা দেখবেন, তাদের জন্য আরও একটি স্বস্তির খবর, প্রস্তুত হচ্ছে নতুন ইলেকট্রনিক্স স্কোরবোর্ড। ইডেনের প্রস্তুতি দেখে আইসিসি এবং বিসিসিআই কর্তারা সন্তুষ্ট, এমনটাই জানিয়েছেন বাংলা ক্রিকেট সংস্থার সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর স্নেহাশিস বলেন, ‘ইডেনের প্রস্তুতি নিয়ে খুশি আইসিসি। স্টেডিয়ামের সমস্ত জায়গা তারা ঘুরে দেখেছেন। সংস্কারের কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন।’

ইডেনে তৈরি হয়েছে নতুন ড্রেসিংরুম। তা দেখে দারুণ খুশি আইসিসি ও বিসিসিআইয়ের প্রতিনিধি দল। মোট ২১ সদস্যের টিম ইডেন পরিদর্শন করে। স্নেহাশিস গঙ্গোপাধ্যায় আরও বলেন, ‘ড্রেসিংরুম, হসপিটালিটি বক্স, কর্পোরেট বক্সের প্রস্তুতি এবং প্রেস বক্স, মিডিয়া সেন্টার দেখে আইসিসি খুশি।’ কিছুটা ধোঁয়াশা রয়েছে ব্রডকাস্টারদের জায়গা নিয়ে। সিএবি সূত্রের খবর, ব্রডকাস্টিং টিম ইডেনে আলাদা জায়গা চেয়েছে। তবে ইডেন সংস্কার, নতুন স্কোরবোর্ড এসবের জন্য দর্শকাসন কমছে না। ৬৫ হাজারের বেশি দর্শকাসনই ব্যবহার করা যাবে।


সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আরও একবার পরিদর্শনে আসবে আইসিসি ও বোর্ডের প্রতিনিধি দল। যে কাজগুলো চলছে, সময়ের মধ্যে সম্পূর্ণ হয়ে যাবে, প্রবল আত্মবিশ্বাসী বাংলা ক্রিকেট সংস্থা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours