ওই ছাত্রী স্নাতক স্তরে দ্বিতীয় বর্ষে পাঠরত। ফেসবুকে তিনি লিখেছেন, শারীরিক এবং মানসিক নির্যাতনের শিকার তিনি। অনেক স্বপ্ন নিয়ে পড়তে এসেছিলেন।


বোলপুর: মৌনব্রত অবস্থানে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সোমবার দিনভর এই কর্মসূচি পালন করবেন বলেই খবর বিশ্বভারতী সূত্রে। বিশ্ববিদ্যালয়ের সংগীত ভবনের মূল মঞ্চে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং কর্মীদের নিয়ে অনশন শুরু করেন উপাচার্য। আজ, সকাল ৯টা থেকে এই অনশন শুরু হয়েছে। যা বিকেল পর্যন্ত চলবে বলে খবর। যদিও, সংবাদ মাধ্যমকে ক্যাম্পাসে ঢোকার অনুমতি দেওয়া হয়নি।


কেন মৌনব্রত অবস্থান?

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ভবনের এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ে শারীরিক ও মানসিক হেনস্থার অভিযোগ তোলেন শিক্ষকের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করেন। তাঁর পাশে এসে দাঁড়ান আরও কয়েকজন পড়ুয়া। যা নিয়ে পড়ে যায় আলোড়ন।


ওই ছাত্রী স্নাতক স্তরে দ্বিতীয় বর্ষে পাঠরত। ফেসবুকে তিনি লিখেছেন, শারীরিক এবং মানসিক নির্যাতনের শিকার তিনি। অনেক স্বপ্ন নিয়ে পড়তে এসেছিলেন। কিন্তু তিনি টিকতে পারছেন না। কারণ বিশ্বভারতীতে পড়তে আসাই তাঁর কাছে কাল হয়ে দাঁড়িয়েছে। তাঁর আশঙ্কার তিনি হয়ত আর বেশি দিন এই বিশ্ববিদ্যালয়ে টিকতে পারবেন না।

সোশ্যাল মিডিয়ায় পোস্টের পর আরও কয়েকজন পড়ুয়া তাঁর পাশে দাঁড়ায়। তবে উপাচার্য পর্যন্ত সেই খবর পৌঁছনোর পর বিদ্যুৎ চক্রবর্তীর অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের নামে কুৎসা করতেই এই অপপ্রচার করা হচ্ছে। সেই কারণে মৌনব্রত অবস্থান নিয়েছেন তিনি। এ দিন, তাঁর অবস্থানে সামিল হয়েছেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধানরাও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours