ম্যাচে বিভিন্ন কারণে নানা সময়ে খেলা থামাতে হয়েছে। ৬ মিনিট অ্যাডেড টাইম দেন রেফারি। অ্যাডেড টাইমের এক্কেবারে শেষ মুহূর্তে সমতা ফেরায় বাংলাদেশ আর্মি ফুটবল টিম।


নতুন ইস্টবেঙ্গল। এমনটাই বলা হচ্ছে। তার নানা কারণ রয়েছে। ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ অধিকাংশই নতুন। তবে লাল-হলুদ জার্সিতে নতুন হলেও ভারতীয় ফুটবলে অভিজ্ঞ। অল্প সময়ের মধ্যে টিম গুছিয়ে নেওয়া সহজ নয়। পরিস্থিতি প্রতিকূলে। তবে সমর্থকরা ভরসা রেখেছিলেন। গত মরসুমের শেষ দিকে চিত্রটা ইস্টবেঙ্গলের জন্য সুখকর ছিল না। মাঠে আসছিলেন না সমর্থকরা। নতুন কোচ কার্লেস কুয়াদ্রাতের ওপর ভরসা রেখেছিলেন। গ্যালারিতে প্রচুর সমর্থক। শুরুটাও দুর্দান্ত। কিন্তু ফিনিশিং হল না। ২-০ এগিয়ে থেকে ২-২ স্কোরলাইনে মাঠ ছাড়ল ইস্টবেঙ্গল। ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল বনাম বাংলাদেশ আর্মি ম্যাচের বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত বারবার বলেছেন, একটা লড়াকু টিম গড়তে চান। এর জন্য সময়ও প্রয়োজন। এটুকু টাইমের মধ্যে যে গুছিয়ে নেওয়া সম্ভব নয়, পরিষ্কার ধরা পড়েছে। ম্যাচে কিছুটা সময় পেরোতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে ইস্টবেঙ্গল। বাংলাদেশ আর্মি ফুটবল টিম প্রথম ম্যাচে মোহনবাগানের কাছে ৫ গোল খেয়েছিল। তাদের বিরুদ্ধে ইস্টবেঙ্গল এগিয়ে যায় পেনাল্টি গোলে। পেনাল্টি থেকে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন সাউল ক্রেসপো।

প্রথমার্ধের খেলার শেষ মুহূর্তে ২-০ এগিয়ে যায় ইস্টবেঙ্গল। অনবদ্য সেন্টার হরমোনজ্যোত খাবরার। তেমনই সুন্দর হেড সিভেরিওর। বিরতির পরও সব ঠিকঠাকই চলছিল ইস্টবেঙ্গলের পক্ষে। তবে ছন্দপতন হয় নীশু কুমারের রেড কার্ডে। ৬৭ মিনিটে অফ দ্য বল চ্যালেঞ্জে অযথা সমস্যা বাড়ান নীশু। ১০ জনে খেলতে হয় ইস্টবঙ্গলকে। ফর্মেশন বদলাতে বাধ্য হন কোচ কার্লেস। ৩ ডিফেন্ডারে ফর্মেশন বদলান। তাতেও অবশ্য ম্যাচের রাশ ছিল ইস্টবেঙ্গলের হাতেই।


নির্ধারিত সময়ের তিন মিনিট আগে নতুন বিদেশি ডিফেন্ডার জর্ডন এলসেকে নামান কার্লেস। প্রথম ম্যাচ, প্রথম টাচ। হেডে ক্লিয়ারেন্স ঠিক হল না। সেই সুযোগে বাংলাদেশ আর্মির হয়ে এক গোল শোধ শাহরিয়র ইমনের। ম্যাচে বিভিন্ন কারণে নানা সময়ে খেলা থামাতে হয়েছে। ৬ মিনিট অ্যাডেড টাইম দেন রেফারি। অ্যাডেড টাইমের এক্কেবারে শেষ মুহূর্তে সমতা ফেরায় বাংলাদেশ আর্মি ফুটবল টিম। খাবরার কাছে সুযোগ ছিল বল ধরে বিপদ কাটানোর। কিন্তু তেমনটা হয়নি। মেহরাজ প্রধান গোল করে দলকে মূল্যবাণ এক পয়েন্ট এনে দেন। ২-০ এগিয়ে থেকেও শেষটা ভালো না হওয়ায় অস্বস্তি থাকল লাল-হলুদে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours