ফিরহাদ হাকিমের ছোট মেয়েও আইন নিয়ে পড়াশোনা করছেন। পড়াশোনার জন্য আগামীতে হস্টেলে যেতে চলেছেন। এমন অবস্থায় যাদবপুরের এই ঘটনা ভীষণভাবে ভাবাচ্ছে মন্ত্রীকে।


কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ার রহস্যমৃত্যুর ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। হস্টেলের তিন তলা থেকে পড়ে মৃত্যু হয়েছে স্বপ্নদীপের। অভিযোগ উঠছে, হোস্টেলে র‌্যাগিং-এর শিকার হয়েছিল ওই পড়ুয়া। যাদবপুরের এই ঘটনাপ্রবাহ নিয়ে বেশ উদ্বিগ্ন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও। তিনি নিজেও তিন কন্যা সন্তানের বাবা। তাঁর ছোট মেয়েও আইন নিয়ে পড়াশোনা করছেন। পড়াশোনার জন্য আগামীতে হস্টেলে যেতে চলেছেন। এমন অবস্থায় যাদবপুরের এই ঘটনা ভীষণভাবে ভাবাচ্ছে ফিরহাদ হাকিমকে।


যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন ফিরহাদ হাকিম বললেন, ‘আমাকে ভাবাচ্ছে এই ঘটনা। কারণ, আমার মেয়েও হস্টেলে চলে যাচ্ছে। আমার মতে, ডিনদের আরও অনেক বেশি সতর্ক থাকা উচিত। কীভাবে পড়ুয়াদের মন বুঝে পঠন পাঠন করানো উচিত, তা নিয়ে ডিনদের প্রশিক্ষণ দেওয়া উচিত।’ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনায় অন্যান্য বাবা-মায়ের সন্তানদের নিয়েও উদ্বেগ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের।

রাজ্যের মন্ত্রী হওয়ার পাশাপাশি ফিরহাদ একজন বাবাও। বাড়িতে তাঁর তিন মেয়ে রয়েছে। এমন অবস্থায় রাজ্যের বিভিন্ন ঘটনা নিয়ে অতীতেও উদ্বেগ প্রকাশ করতে দেখা গিয়েছে ফিরহাদকে। যেমন গত বছরে হাঁসখালির নাবালিকা নির্যাতনের অভিযোগ ঘিরে যখন উত্তাল হয়েছিল রাজ্য, তখনও মুখ খুলেছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী। বলেছিলেন, ‘ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী ভীষণ ব্যথিত এবং আমি নিজেও তিন কন্যা সন্তানের বাবা, আমিও ভীষণ ব্যথিত।’

আবার গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের গ্রেফতারির পরেও মুখ খুলেছিলেন তিনি। বলেছিলেন, গ্রেফতারির পর সুকন্যার মনের মধ্যে দিয়ে কী চলছে, তা একজন বাবা হিসেবে অনুভব করতে পারছেন তিনি। আর এবার যাদবপুরের পড়ুয়া মৃত্যুর ঘটনা নিয়েও বেশ উদ্বিগ্ন ফিরহাদ। পড়ুয়াদের মনের 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours