কিং কোহলি... রানমেশিন... এই সকল তর্জমা বিরাট কোহলির সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে। ভারতের মাটিতে হোক বা বিদেশে ২২ গজে বিরাট মানেই দর্শকরা উচ্ছ্বাসে ভাসেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের অন্যতম বড় ভরসা বিরাট কোহলি। ওভালে তাঁকে ঘিরে রয়েছেন অনুরাগীরা। সেই ছবি ভারতের ক্রিকেট প্রেমীদের মন ছুঁয়ে গিয়েছে।

Virat Kohli : রাজার দর্শনের অপেক্ষায়... ওভালে WTC ফাইনালে বিরাট ম্যানিয়ারাজার দর্শনের অপেক্ষায়... ওভালে WTC ফাইনালে বিরাট ম্যানিয়া
Image Credit Source: Twitter
লন্ডন : আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি যে দিন প্রথম প্যারিসে পা রেখেছিলেন, সেই দিন ওই দেশের সকলে ভিড় জমিয়েছিলেন এয়ারপোর্টে। প্রেমের শহর প্যারিসে পৌঁছে এক হোটেলে উঠেছিলেন মেসি। লিওকে বিমানবন্দর থেকে হোটেল অবধি পৌঁছে দিয়েছিলেন তাঁর আপামর ভক্তরা। সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেওয়ার জন্য যে দিন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো প্রথম রিয়াধে পা রেখেছিলেন সে দিনও একই ছবি দেখা গিয়েছিল। ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনা ২০০৮ সালে যখন প্রথম বার কলকাতায় এসেছিলেন, তাঁকে দেখার জন্য বিমানবন্দরে ভেঙে পড়েছিল পুরো শহর। এমন ঘটনা সব সময় হয় না। যে কোনও তারকার জন্য গোটা শহর, রাজ্য বা দেশ জড়ো হচ্ছে। ঠিক এই রকম ছবি এ বার দেখা যাচ্ছে ওভালে এবং তার চারপাশে। কয়েকজন ক্রীড়াবিদ থাকেন যাঁদের সামনে থেকে এক ঝলক দেখার জন্য মরিয়া হয়ে ওঠেন ফ্যানেরা। প্রিয় তারকাকে ছুঁয়ে দেখা হয়তো সম্ভব নয়, কিন্তু সামনে থেকে দর্শন তো পাওয়া সম্ভব। সেই দর্শনের আশায় বিরাট কোহলির (Virat Kohli) একাধিক ভক্ত ভিড় রোজ জমাচ্ছেন ওভালে। WTC ফাইনাল (WTC Final 2023) যেন উপলক্ষ্য। রাজ সন্দর্শনে হাজির হচ্ছেন ভক্তরা। মাথা নত করে কুর্নিশ জানাচ্ছেন তাঁকে। সোশ্যাল মিডিয়ায় এই ধরণের একাধিক ছবি ভাইরাল। যা দেখে অনেকেই বলছেন, ‘ভারত, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড যে দেশই হোক, বিরাট কোহলিকে নিয়ে সকলের উন্মাদনা থাকে সব সময় তুঙ্গে।’ বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।


কিং কোহলি… রানমেশিন… এই সকল তর্জমা বিরাট কোহলির সঙ্গে ওতোপ্রোত ভাবে জড়িয়ে। ভারতের মাটিতে হোক বা বিদেশের ২২ গজে, বিরাট মানেই বাড়তি উন্মাদনা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের অন্যতম বড় ভরসা বিরাট কোহলি। ওভালে তাঁকে ঘিরে রয়েছেন অনুরাগীরা। সেই ছবি ভারতের ক্রিকেট প্রেমীদের মন ছুঁয়ে গিয়েছে। আইপিএল যদি শুধুই মহেন্দ্র সিং ধোনির হয়, তা হলে অনেকেই বলতে পারেন পুরো ক্রিকেটটাই বিরাট কোহলির। সচিন তেন্ডুলকর কিংবদন্তি। তিনি নিশ্চিত ভাবে ক্রিকেটের অন্যতম মুখ। তিনি দেখিয়েছিলেন ক্রিকেটে ব্র্যান্ডিং কীভাবে করতে হয়। দেশে তো বটেই বিদেশেও তিনি সমাদর পেয়েছিলেন। কিন্তু ক্রিকেটকে ব্র্যান্ডিংয়ের অন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছেন বিরাট।

England, Australia, India and everywhere he goes, the love and respect Virat Kohli gets is unmatched pic.twitter.com/gWvsy8E5BU

— Pari (@BluntIndianGal) June 7, 2023

বিশ্ব ক্রিকেটে কোহলিকে নিয়ে উন্মাদনার অন্ত নেই। এ কথা যথার্থই সত্য। বর্তমানে জনপ্রিয়তার দিক থেকে কোহলির সঙ্গে মেসি-রোনাল্ডোর তুলনাও চলে। ইন্সটাগ্রামে বিরাট কোহলি এক সাম্রাজ্য তৈরি করে ফেলেছেন। ইন্সটাগ্রামে মেসি-রোনাল্ডোর জনপ্রিয়তা বিরাট। কিন্তু উপমহাদেশ বা ক্রিকেট বিশ্বের কথা বললে বিরাট কোহলি যেভাবে ইন্সটাগ্রামে নিজের সাম্রাজ্য বিস্তার করেছেন, তা বেশ ঈর্ষণীয়।

Virat Kohli has receive love from everywhere, during IND vs AUS WTC Final at oval fans are going crazy for Virat, see pics
ওভালে বিরাট কোহলি। মুঠোফোনে দর্শকরা কিং কোহলির ছবি তুলে রাখায় ব্যস্ত। (ছবি-টুইটার)

ক্রিকেট মহলের দাবি, জনপ্রিয়তায় বিরাট কোহলিকে টেক্কা দেওয়ার মতো কোনও ক্রিকেটার এখনও নেই। আর ২২ গজেও ফুল ফোটাতে ওস্তাদ তিনি। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে তাঁর নামে রয়েছে ৭৫টি শতরান। টেস্টে রয়েছে ২৮টি শতরান। এ বার দেখার WTC ফাইনালে কোহলি কেমন পারফর্ম করেন। যেহেতু ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া তাই এই ম্যাচে কোহলির দিকে বিশেষ নজর থাকবে। কারণ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বরাবরই ভালো খেলেন কোহলি। ওভালে শুরু হয়ে গিয়েছে বিশ্ব টেস্ট ফাইনাল। গত বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন কোহলি। কিন্তু সে বার নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরেছিল ভারত। এ বার ফের টিম ইন্ডিয়ার সামনে সুযোগ টেস্টে বিশ্বসেরা হওয়ার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours