ওভালে ডিআরএস নাটক! রোহিত কী চাইছিলেন?
ওভালে চলছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। মুখোমুখি রোহিত শর্মার ভারত ও প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজে ছিল অজিরা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৪ উইকেট নিয়ে ম্যাচে ফেরে ভারত।

Rohit Sharma, WTC Final 2023 : ওভালে ডিআরএস নাটক! রোহিত কী চাইছিলেন?ওভালে ডিআরএস নাটক! রোহিত কী চাইছিলেন?
Image Credit Source: Twitter
লন্ডন : ওভালে চলছে ‘দ্য আল্টিমেট টেস্ট।’ ভারত ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) মহারণ জমে উঠেছে। কোন দল হবে বিশ্বের সেরা টেস্ট টিম? এর জন্যই চলছে লড়াই। এই মহারণের মঞ্চে ভারতকে বেশ চাপে ফেলেছে অস্ট্রেলিয়ার স্মিভ স্মিথ ও ট্রাভিস হেডের জুটি। দ্বিতীয় দিনের প্রথম সেশনে স্মিথ ও হেডের উইকেট তুলে নিয়েছেন সিরাজ-শার্দূল ঠাকুররা। চতুর্থ উইকেটে ২৮৫ রানের পার্টনারশিপ গড়েছেন স্মিথ-হেড। এ বার হাড্ডাহাড্ডি ম্যাচের মাঝে মজার কাণ্ড ঘটিয়ে বসলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় অধিনায়ক ডিআরএস নিতে গিয়ে এমন কাণ্ড ঘটালেন, যা দেখে হেসে কুটোপাটি হলেন তাঁর সতীর্থরা। আসলে রোহিত কী করতে চাইছিলেন? বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


আসলে WTC ফাইনাল ম্যাচে অজিদের প্রথম ইনিংসের ৯৭তম ওভারে বল করতে আসেন মহম্মদ সামি। ওভারের শেষ ২ বলে তিনি অজি উইকেটকিপার-ব্যাটার অ্যালেক্স ক্যারিকে বেশ চাপে ফেলেছিলেন। ৯৭তম ওভারের পঞ্চম বলটি কেরির প্যাডে লাগে। সামি জোরাল আবেদন করলেও তা নাকচ করে দেন আম্পায়ার। ঠিক পরের বলেই ফের একই ঘটনা ঘটে। সে বারও আবেদন জানালে আম্পায়ার না বলেন। ওই সময় সকলকে চমকে দিয়ে রিভিউ নেওয়ার মতো অঙ্গভঙ্গি করেন রোহিত। যা দেখে তাঁর সতীর্থ থেকে শুরু করে ফিল্ড আম্পায়ারও অবাক হয়ে যান। মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় রোহিতের ডিআরএস নেওয়ার মতো অঙ্গভঙ্গি। আইসিসির পক্ষ থেকেও সেই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। নেটিজ়েনরা তাতে মজার মজার কমেন্টও করেছেন।



৯৭তম ওভারের পর ড্রিঙ্কস ব্রেকের আগে এই ঘটনা ঘটে। তবে শেষ পর্যন্ত হাসতে হাসতে এগিয়ে যান রোহিত। হঠাৎ করে রোহিতের এমন কাণ্ড দেখে সকলেই অবাক হয়ে গিয়েছিল। এর কিছুক্ষণ পর লাঞ্চ বিরতি হয়।


উল্লেখ্য, চলতি টেস্ট ফাইনালে এর আগে প্রথম দিন রোহিতের একটি ডিআরএস নেওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছিল। তখন অস্ট্রেলিয়ার ইনিংসের ১৭তম ওভার চলছিল। ওইসময় বল করছিলেন শার্দূল ঠাকুর। আর ব্যাটার ছিলেন মার্নাল লাবুশেন। টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা এলবিডব্লিউ আউটের আপিল করেছিলেন। কিন্তু আম্পায়ার সেই আবেদনে সাড়া দেননি। তারপর শার্দূল ক্যাপ্টেন রোহিতকে DRS নিতে বলেন। এরপর রোহিত বোলারের পাশে যান এবং কিছু কথা বলার পর তিনি নিজের পিঠের পিছনে হাত নিয়ে যান এবং আম্পায়ারের কাছে ডিআরএর আবেদন করেন। সেই ভিডিয়ো ইন্সটাগ্রামে তুলে ধরেছে আইসিসি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours