প্রথম দিনের শেষে ৯৫ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনের সূচনা হল স্মিথের সেঞ্চুরি দিয়ে।

Steve Smith: 'আর্ট অফ লিভিং', আরও একটা টেস্ট সেঞ্চুরি স্টিভ স্মিথের
Image Credit Source: Twitter
লন্ডন: টেস্ট ইনিংস কেমন হয়! ট্রাভিস হেডের ব্যাটিংয়ে বিনোদন, উল্টোদিকে স্টিভ স্মিথের ক্লাস ইনিংস। দুটোই টেস্ট ক্রিকেট। ধৈর্যের পরীক্ষা। শট খেলা যেমন প্রয়োজন, তেমনই বল ছাড়াও। আর এই বল ছাড়া বা অন্য ভাবে বললে, ‘আর্ট অফ লিভিং’ স্মিথের চেয়ে আর কে ভালো দেখাতে পারেন! প্রয়োজনে স্টেপ আউট যেমন করেন, ভালো বলকে সম্মান দিয়ে ছেড়েও দেন। ইনিংসের শুরু থেকে সেটাই করেছেন স্টিভ স্মিথ। তাঁর ইনিংস দেখে মনে হতে পারে খুবই মন্থর। ভাবনার বিষয় যে সেই ইনিংস দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ার অ্যাডভান্টেজ থাকা দেখে বলা যায়, মন্থর মনে হলেও স্টিভ স্মিথ উপযোগী একটা ইনিংস খেললেন। প্রথম দিনের শেষে ৯৫ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনের সূচনা হল স্মিথের সেঞ্চুরি দিয়ে। হেডের পর স্মিথের শতরান। অর্ধশতরানে পৌঁছন ১৪৪ বলে। রয়ে সয়ে ব্যাটিং করে ২২৯ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছলেন। বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।



টেস্ট ক্রিকেটে যে কোনও টিমেরই ব্যাটিং পজিশনে চার নম্বর সবচেয়ে গুরুত্বপূর্ণ। টপ অর্ডার ও লোয়ার অর্ডারের সঙ্গে সংযোগ স্থাপন করেন। সচিন তেন্ডুলকর, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরাও টেস্ট ক্রিকেটে এই পজিশনে ব্যাট করেছেন। বর্তমানে বিরাট কোহলি, জো রুট, স্টিভ স্মিথরা সেই ধারা বজায় রেখেছেন। চার নম্বরকে যেমন নতুন বল সামলাতে হতে পারে, তেমনই পুরনো বলও। কখনও দ্বিতীয় নতুন বল। সব রকম পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার দক্ষতা থাকে। মডার্ন ডে গ্রেটের মধ্যে অন্যতম স্টিভ স্মিথ। আরও এক বার প্রমাণ করলেন নিজের যোগ্যতা।

মাত্র ৭৬ রানে তিন উইকেট হারানোয় কিছুটা হলেও চাপে ছিল অজিরা। ভারতীয় বোলারদের কাছে সুযোগ ছিল অজিদের চাপ বাড়ানোর। কিন্তু স্টিভ স্মিথ তা হতে দেননি। এক দিক আগলে রেখেছেন। চতুর্থ উইকেটে ট্রাভিস হেডের সঙ্গে ২৮৫ রানের জুটিতে অস্ট্রেলিয়াকে চালকের আসনে পৌঁছে দিয়েছেন স্টিভ স্মিথ। শতরানের পরও ধৈর্যে ইতি হয়নি। বরং আরও একাগ্র ব্যাটিং করছেন
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours