ওভালে WTC ফাইনালের প্রথম দিন যে জুটি (ট্রাভিস হেড ও স্টিভ স্মিথের জুটি) ভারতের বোলারদের নাস্তানাবুদ করে ছেড়েছিলেন সেই জুটিকে আজ আরও বেশি আক্রমণাত্মক হতে দেননি সিরাজরা। শার্দূল-সিরাজরা দ্রুত তুলে নেন হেড-স্মিথের উইকেট।

IND vs AUS, WTC Final 2023 : প্রথম সেশনে ৪ উইকেট, সিরাজ-শার্দূলরা কি অজিদের ৪৫০-র মধ্যে আটকে রাখতে পারবেন?প্রথম সেশনে ৪ উইকেট, সিরাজ-শার্দূলরা কি অজিদের ৪৫০-র মধ্যে আটকে রাখতে পারবেন?
Image Credit Source: AFP
লন্ডন : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) প্রথম দিন অ্যাডভান্টেজে থেকে শেষ করেছিল অস্ট্রেলিয়া (Australia)। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ভারত (India) আপ্রাণ চেষ্টা করল ম্যাচে ফেরার। যার ফলে ওভালে WTC ফাইনালের দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাকি থাকা ৭ উইকেটের ৪টি উইকেট সাবাড় করেছেন ভারতের বোলাররা। আর প্রথম সেশনে অজিরা স্কোরবোর্ডে যোগ করতে পেরেছে ৯৫ রান। প্রথম দিন মাত্র ৩টি উইকেট তুলতে পেরেছিলেন সিরাজ-সামি-শার্দূলরা। ৩ উইকেট হারিয়ে ৩২৭ রান তুলে প্রথম দিন অজিরা শেষ করেছিল। দ্বিতীয় দিনের শুরু থেকেই দ্রুত উইকেট তোলায় নজর ছিল মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুরদের। ওভালে WTC ফাইনালের প্রথম দিন যে জুটি (ট্রাভিস হেড ও স্টিভ স্মিথের জুটি) ভারতের বোলারদের নাস্তানাবুদ করে ছেড়েছিলেন সেই জুটিকে আজ আরও বেশি আক্রমণাত্মক হতে দেননি সিরাজরা। দিনের শুরুতে শার্দূল-সিরাজরা দ্রুত তুলে নেন হেড-স্মিথের উইকেট। বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


প্রথম দিনের শেষে ৯৫ রানে অপরাজিত ছিলেন স্টিভ স্মিথ। দ্বিতীয় দিনের শুরুতেই ৫ রান তুলে নিয়ে সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন স্মিথ। দেখতে দেখতে ট্রাভিস হেডও ১৫০-র গণ্ডি পেরিয়ে যান। অবশেষে প্রথম দিনের মতোই দ্বিতীয় দিনও ভারতকে উইকেট এনে দেন সিরাজ। ১৭৪ বলে ১৬৩ রান করে মাঠ ছাড়েন হেড। স্মিথের সঙ্গে জুটিতে হেড ২৮৫ রানের পার্টনারশিপ গড়েন।

পঞ্চম উইকেটে স্টিভ স্মিথ ও ক্যামেরন গ্রিন জুটিতে ওঠে ১৫ রান। দ্বিতীয় দিন অজিদের দ্বিতীয় ধাক্কা দেন মহম্মদ সামি। গ্রিন ফেরেন ৬ রান করে। এরপর ফের একটি বড় উইকেট আসে শার্দূলের ঝুলিতে। ওভালে WTC ফাইনালের প্রথম দিন শার্দূল ঠাকুর সেট ব্যাটার ডেভিড ওয়ার্নারকে লাঞ্চ ব্রেকের আগে ফিরিয়েছিলেন। আজও একই ছবি দেখা গেল। লাঞ্চ ব্রেকের আগে ক্রিজে জমে যাওয়া স্টিভ স্মিথের উইকেট তুলে নিয়ে ভারতকে স্বস্তি দেন শার্দূল। ২৬৮ বলে ১২১ রানের ইনিংস খেলে মাঠ ছাড়েন স্মিথ। লাঞ্চ বিরতির আগে দিনের চতুর্থ উইকেট পায় ভারত। অস্ট্রেলিয়া সপ্তম উইকেট হারায়। রান আউট হন মিচেল স্টার্ক। পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামেন অক্ষর প্যাটেল। তাঁর ডিরেক্ট থ্রোয়ে অস্ট্রেলিয়ার সপ্তম উইকেট হিসেবে ফেরেন মিচেল স্টার্ক। লাঞ্চ অবধি তাদের স্কোর ৪২২-৭। ক্রিজে অ্যালেক্স ক্যারি (২৭*) ও প্যাট কামিন্স (৫*)।


দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে স্টিভ স্মিথ ব্রডকাস্টার চ্যানেলকে জানিয়েছিলেন, অজি শিবিরের লক্ষ্য টি-ব্রেক অবধি খেলা চালিয়ে যাওয়া। তার পর সময় মতো ইনিংস ডিক্লেয়ার করা। দ্বিতীয় দিনের শুরুতে দ্রুত ট্রাভিস হেড ও স্মিথের উইকেট হারিয়ে ফেললেও প্রথম সেশনে বাকি থাকা ৭ উইকেট হারায়নি অজিরা। ফলে কামিন্সের দল তাঁদের পরিকল্পনার দিকেই এগোচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours