মন্ত্রীর দাবি, পুলিশ যখন দেহটি উদ্ধার করে নিয়ে যাচ্ছিল, তখন কারও উসকানিতে কিছু মানুষ দেহটি নিয়ে যেতে বাধা দিচ্ছিল। সেই সময়েই এক ধস্তাধস্তির পরিবেশ তৈরি করা হয়েছিল বলে দাবি শশী পাঁজার।

Kaliyaganj: কেন পুলিশ টেনে নিয়ে যাচ্ছিল কিশোরীর দেহ? ব্যাখ্যা দিলেন নারী ও শিশু কল্যাণ মন্ত্রীশশী পাঁজা
কলকাতা: উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে (Kaliyaganj) কিশোরীর অস্বাভাবিক মৃত্যু (Minor Girl Death) ঘিরে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। অভিযোগ উঠেছে, যখন ওই কিশোরীর দেহ উদ্ধার করে পুলিশ নিয়ে যাচ্ছিল, সেই সময় টানতে টানতে নিয়ে গিয়েছে। আর এই বিষয়টিকেই ইস্যু করতে শুরু করেছে বিরোধী দলগুলি। এই নিয়ে জাতীয় মহিলা কমিশনের থেকে চিঠিও পাঠানো হয়েছে রাজ্য পুলিশের ডিজিকে। কেন সেই সময় পুলিশ দেহটি টানতে টানতে নিয়ে যাচ্ছিল, এবার তার ব্যাখ্যা দিলেন রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা। মন্ত্রীর দাবি, পুলিশ যখন দেহটি উদ্ধার করে নিয়ে যাচ্ছিল, তখন কারও উসকানিতে কিছু মানুষ দেহটি নিয়ে যেতে বাধা দিচ্ছিল। সেই সময়েই এক ধস্তাধস্তির পরিবেশ তৈরি করা হয়েছিল বলে দাবি শশী পাঁজার।


বিজেপি শিবিরকেও একহাত নিলেন মন্ত্রী। কী কারণে, বিজেপির নেতা-কর্মীরা সেখানে ভিড় করে ছিলেন, তা নিয়েও প্রশ্ন নারী ও শিশু কল্যাণ মন্ত্রীর। বললেন, ‘বাড়ির লোকের সঙ্গে নিশ্চয়ই সবাই দেখা করবেন, তাঁদের কথা শুনবেন। কিন্তু বিজেপি সেখানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি করে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছিল।’ মন্ত্রীর দাবি, তদন্ত ভীষণ স্পষ্টভাবে হচ্ছে এবং পুরো ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করা হয়েছে। বিজেপি ‘মৃত্যু নিয়ে শকুনের রাজনীতি’ করছে বলে একহাত নেন তিনি। বললেন, বিজেপি আজ খুব অন্য়ায় করেছে। মৃতদেহ নিয়ে তারা রাজনীতি করেছে। স্থানীয় নন, এমন বিধায়কদের নিয়ে আসা হয়েছে।’


প্রসঙ্গত, কী কারণে কিশোরীর মৃত্যু হল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ বিষ খেয়ে আত্মহত্যা করে থাকতে পারে পুলিশ। যদিও পরিবারের তরফে দাবি করা হচ্ছে ধর্ষণ করে খুন করা হয়েছে নাবালিকাকে। মন্ত্রী জানিয়েছেন, পুলিশকে বলা হয়েছে যাতে পকসোর দিকগুলিও খতিয়ে দেখা হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours