ক্যাপ্টেন ধোনি এবং কিপার ধোনি। চেনা ভূমিকায় আজও সাবলীল মাহি। সানরাইজার্সের ওপেনিং জুটি ডানা মেলছে। হঠাৎই ফিল্ডিংয়ে ছোট্ট পরিবর্তন। ঋতুরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন হ্যারি ব্রুক।

MS Dhoni : অবসর ঘোষণা! কী বললেন ক্যাপ্টেন ধোনি?
Image Credit Source: IPL

দীপঙ্কর ঘোষাল 

ম্যাচ সবে শেষ হয়েছে। মহেন্দ্র সিং ধোনির কাজ যদিও শেষ হয়নি। তাঁকে ঘিরে সানরাইজার্সের বেশ কয়েকজন ক্রিকেটার। শুরু হয়েছে ধোনির পাঠশালা। মহেন্দ্র সিং ধোনিকে কাছে পেলে এই সুযোগ কেই বা ছাড়ে! ধোনির কাছ থেকে মূল্যবান পরামর্শ পেলেন অনেকেই। এ বারের আইপিএলে ফর্ম হাতড়ে বেড়াচ্ছেন মায়াঙ্ক আগরওয়াল। গত ম্যাচে তিনি ৪৮ রান করে কিছুটা স্বস্তিতে ছিলেন। এই ম্যাচে তাঁকে নামানো হল ৬ নম্বরে। দলের খারাপ পরিস্থিতিতে খেই হারালেন মায়াঙ্ক। মাত্র ৪ বলে ২ রান। জাডেজার বলে চকিতে তাঁকে স্টাম্প করেন মহেন্দ্র সিং ধোনি। ম্যাচ শেষে তিনিও ধোনির পাঠশালায়। মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে পরামর্শ পেলেন তিনিও। আচ্ছা, ধোনির কোনও আক্ষেপ নেই! ব্যাটিংই পাচ্ছেন না ধোনি। ম্যাচ শেষে নানা কথার মাঝে সেই কথাই তুলে ধরলেন মাহি। কিন্তু তার চেয়েও অর্থবহ হয়ে দাঁড়াল আরও একটি কথা। ধোনি কি অবসর ঘোষণা করলেন? কী বলছেন তিনি? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।


চেন্নাইতে মরসুমের তৃতীয় ম্যাচ খেললেন ধোনি। গ্য়ালারির ভালোবাসায় আপ্লুত। মাহি বলছেন, ‘এটাই আমার কেরিয়ারের শেষ পর্ব। কত দিন খেলব তা অবশ্য জানি না।’ এই বক্তব্য় নিয়েই সোরগোল। ধোনি কি অবসর নিচ্ছেন? যদিও চিত্রটা পরিষ্কার হল না। এটাই শেষ মরসুম এটুকু ধরে নেওয়া যায়। কথা বলতে বলতে থেমে যাচ্ছিলেন মাহি। গ্যালারিতে এতটাই গর্জন, তাঁকে থামতে হচ্ছিল। বলতে থাকেন, ‘দীর্ঘদিন চেন্নাইতে খেলতে পারিনি। তাই এখানে ফিরে দুর্দান্ত লাগছে। সমর্থকরাও আনন্দ পাচ্ছে।’ মুখে হাসি রেখে যোগ করলেন, ‘আমি বেশি ব্যাটিংয়ের সুযোগ পাচ্ছি না। তবে এটা অভিযোগ নয়। বাকিরা এত ভালো পারফর্ম করছে যে, আমার সুযোগই আসছে না। তবে গ্যালারি যে ভাবে আমাকে ভালোবাসা দিচ্ছে, দারুণ অনুভূতি।’ কিপার ধোনির দক্ষতাও তো দলকে দারুণ ভাবে সহযোগিতা করছে। বহু ব্যবহারে ক্লিশে ‘বয়স শুধুই সংখ্যামাত্র’ ধোনি প্রতিনিয়ত প্রমাণ করছেন।

সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচে দুটো ঘটনা উল্লেখ না করলেই নয়। এক ক্য়াপ্টেন ধোনি, দুই কিপার ধোনি। সানরাইজার্সের ওপেনিং জুটি ডানা মেলছে। হঠাৎই ফিল্ডিংয়ে পরিবর্তন। ব্যাকওয়ার্ড পয়েন্টে ঋতুরাজ গায়কোয়াড়কে দাঁড় আনলেন ধোনি। ঠিক পরের ডেলিভারিতেই ভাঙল জুটি। আকাশ সিংয়ের বোলিংয়ে ঋতুরাজের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন বিস্ফোরক ফর্মে থাকা হ্যারি ব্রুক। বিদ্যুৎ গতিতে আজও স্টাম্প করেন। ‘চিরতরুণ’ ধোনি সম্পর্কে কী বলবেন? হর্ষ ভোগলের প্রশ্নে কিছুটা কি অভিমান! ধোনি বলছেন, ‘সেরা ক্যাচের পুরস্কার তো আমাকে দিল না। আমার মনে হয় ক্যাচটা দারুণ ছিল। কেন না, আমি একেবারেই ভালো পজিশনে ছিলাম না।’ বলেই ফের হাসি মাহির মুখে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours