বিলকিস বানো প্রসঙ্গেও এদিন সরব হন মমতা। তিনি মনে করিয়ে দেন বিলকিস বানো ধর্ষণ মামলায় সব দোষীকেই ছেড়ে দেওয়া হয়েছে।

Mamata Banerjee: 'বাইরে যাঁরা কাজ করেন, এখানে এসে ভোট দিন', রেড রোডে দাঁড়িয়ে চব্বিশের সলতে পাকালেন মমতা
কলকাতা : পঞ্চায়েত নির্বাচন আসন্ন হলেও তৃণমূল সুপ্রিমো বারবার বুঝিয়ে দিয়েছেন, দলের কাছে এখন পাখির চোখ ২০২৪-এর লোকসভা নির্বাচন। ইদ উপলক্ষে শনিবার রেড রোডে গিয়েও সে কথা বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪-এ যাতে প্রত্যেকে ভোট দেন, সেই আর্জিই জানিয়েছেন তিনি। ইদের নমাজের আগে বক্তব্য পেশ করেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্যের সিংহভাগ জুড়েই ছিল রাজনৈতিক বিষয়। বিজেপির বিরুদ্ধে কড়া আক্রমণ শানিয়ে মমতা দাবি করেন, যাতে বিজেপিকে কেন্দ্র থেকে ক্ষমতাচ্যুত করা যায়। তার জন্য এক হয়ে লড়াই করার বার্তা দেন তিনি।


মুখ্যমন্ত্রী বলেন, ‘এক বছর পর নির্বাচন। আপনাদের যত লোক বাইরে কাজ করেন, তাঁরা প্রত্যেকে এসে ভোট দেবেন। সবাইকে ভোট দিতে হবে। গণতন্ত্র চলে গেলে সব শেষ হয়ে যাবে। ওরা দেশের সংবিধান বদলে দিতে চাইছে। ইতিহাস বদলে দিতে চাইছে।’ বিজেপিকে নিশানা করে মমতা আরও বলেন, ‘ওরা দেশকে টুকরো করতে চায়। আমরা নিজেদের জীবন দিয়ে দিতে রাজি, তবু দেশ ভাঙতে দেব না।’ তাঁর দাবি, এ রাজ্যের সরকারকেও বিজেপির সঙ্গে লড়তে হচ্ছে, কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে লড়তে হচ্ছে। তবে লড়তে কোনও ভয় পান না বলেই দাবি মুখ্যমন্ত্রীর। ২৪-এর লড়াইতে সংখ্যালঘুদের পাশে থাকার বার্তাই এদিন শোনা যায় মমতার মুখে।


বিলকিস বানো প্রসঙ্গেও এদিন সরব হন মমতা। তিনি মনে করিয়ে দেন বিলকিস বানো ধর্ষণ মামলায় সব দোষীকেই ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু তৃণমূল বিষয়টাকে ছেড়ে দেবে না বলে দাবি করেন মমতা। আদালতে যাওয়ার কথাও বলেন তিনি। একই সঙ্গে এনআরসি কার্যকর করতে দেবেন না বলেও বার্তা দিয়েছেন মমতা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours