ফের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে হুমকি মেসেজ। ডায়াল ১১২ তে গত ২৩ এপ্রিল রাতে তাঁকে খুন করবে বলে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির থেকে মেসেজ আসে। এর আগেও তাঁর প্রাণনাশের হুমকি দিয়ে ইমেল এসেছে।

Death Threat to Yogi Adityanath: 'শিগগির উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকে খুন করব', ফের যোগীর নামে হুমকি মেসেজ
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

লখনউ: উত্তর প্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) ফের খুনের হুমকি দেওয়া হল। গত শনিবার (২৩ এপ্রিল) রাতে যোগী আদিত্যনাথের প্রাণনাশের হুমকি দিয়ে একটি বার্তা আসে। উত্তর প্রদেশ সরকারের তরফে চালু করা নম্বর ‘ডায়াল ১১২’ তে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির থেকে বার্তা আসে। হুমকির সুরে সেই মেসেজ লেখা ছিল, “আমি শিগগির মুখ্যমন্ত্রী যোগীকে খুন করব”। এই হুমকি মেসেজ পাওয়ার পরই ইতিমধ্য়েই নড়েচড়ে বসেছে উত্তর প্রদেশের পুলিশ প্রশাসন। কয়েক গুণ বাড়ানো হয়েছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা। এই অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে দায়ের হয়েছে মামলাও।

গত সপ্তাহেই যোগী আদিত্যনাথের নামে আরও একটি হুমকি ইমেল এসেছিল। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর প্রাণনাশের হুমকি দিয়ে একটি ইমেল পেয়েছিল এক স্থানীয় সংবাদ মাধ্যম। এর একদিন পরই ফের ‘যোগীকে খুন করব’ বলে বার্তা এল। শনিবার রাত ১০ টা ২২ মিনিটে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি ‘ডায়াল ১০০’ তে এই মেসেজ পাঠান। জরুরি পরিষেবার জন্য উত্তর প্রদেশ সরকারই এই নম্বর চালু করেছিল। এবার সেই নম্বরেই যোগীর প্রাণনাশের হুমকি এল। সংবাদ সংস্থা এএনআই-কে উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে, “উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ‘ডায়াল ১১২’এ খুনের হুমকি পাওয়ার পর অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির বিরুদ্ধে সুশান্ত গলফ সিটিতে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ ও ৫০৭ ধারা এবং ৬৬ আইটি আইনে মামলা দায়ের করা হয়েছে।” ইতিমধ্যেই অভিযুক্তের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তে নেমে ওই বার্তার প্রেরককও শনাক্ত করেছে উত্তর প্রদেশ পুলিশ। রেহান নামের এক ব্যক্তিই সেই মেসেজ পাঠিয়েছে বলে জানা যাচ্ছে। তবে এর পিছনে কারণ এখনও জানতে পারেনি পুলিশ।

যোগীর প্রাণনাশের হুমকি মেইল:

চলতি মাসের শুরুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও যোগী আদিত্যনাথকে খুনের হুমকি দিয়ে একটি সংবাদ মাধ্যমকে ইমেল পাঠানোর অভিযোগ ওঠে। সেই অভিযোগে লখনউ থেকে ১৬ বছর বয়সী এক স্কুলছাত্রকে গ্রেফতারও করে নয়ডা পুলিশ। সহকারী পুলিশ কমিশনার (নয়ডা) রজনীশ ভার্মা জানিয়েছেন, বিহারের বাসিন্দা ওই কিশোরকে লখনউয়ের চিনহাট এলাকা থেকে গ্রেফতার করে নয়ডায় নিয়ে আসা হয়। পিটিআই সূত্রে জানা গিয়েছে, নয়ডার জুভেনাইল কোর্টে ওই কিশোরকে পেশ করা হয়। তারপর তাকে জামিন দেওয়া হয়।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours