দলে রয়েছেন অজিঙ্ক রাহানে। শ্রেয়স আইয়ারের চোট এবং চলতি আইপিএলে রাহানের পারফরম্যান্সই তাঁর সামনে জাতীয় দলের দরজা খুলে দিয়েছে এতে সন্দেহ নেই।

WTC 2023 final: রাহানের কামব্যাক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দল ঘোষণা ভারতের
Image Credit Source: Twitter
মুম্বই: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে বড় চমক। মঙ্গলবার সকালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC 2023 Final) জন্য দল ঘোষণা করেছে বিসসিআই। ফাইনালের জন্য ডাক পেয়েছেন অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। ঘরোয়া ক্রিকেট এবং চলতি আইপিএলে রাহানের পারফরম্যান্সই তাঁর সামনে জাতীয় দলের দরজা খুলে দিয়েছে এতে সন্দেহ নেই। এর পাশাপাশি সুযোগ পেয়েছেন ফর্ম নিয়ে যুঝতে থাকা লোকেশ রাহুলও। ৭-১১ জুন ওভালে খেলা হবে ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। মোট ১৫ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। রোহিত শর্মার নেতৃত্বে টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের লক্ষ্যে নামবে ভারত। এই নিয়ে টানা দু’বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে টিম ইন্ডিয়া। গতবার নিউজিল্যান্ডের কাছে ফাইনাল হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল। আইপিএল শেষ হওয়ার সপ্তাহখানেকের মধ্যেই টেস্টে বিশ্বের সেরা দল হওয়ার লক্ষ্যে ঝাঁপাবে ভারতীয় দল। বিস্তারিত এই প্রতিবেদনে।


রোহিত শর্মা ক্যাপ্টেন্সির পাশাপাশি ইনিংসের সূচনা করবেন শুভমন গিলের সঙ্গে। ব্যাক আপ ওপেনার হিসেবে দলে ডাক পেয়েছেন লোকেশ রাহুল। ঋষভ পন্থের অনুপস্থিতিতে উইকেটকিপার হিসেবে রয়েছেন কেএস ভরত। চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলি উভয়েই ভালো ফর্মে রয়েছেন। ঘরের মাঠে চলতি বছরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট শতরানের খরা কাটিয়েছেন কোহলি। রাহানে হয়তো পাঁচ নম্বরে দেখা যাবে। চোটের কারণে শ্রেয়স আইয়ার দলে নেই। তাঁর অনুপস্থিতিতে মিডল অর্ডারে ভরসাযোগ্য মুখের প্রয়োজন ছিল রোহিত শর্মা। সেই জায়গা পূরণ করবেন অভিজ্ঞ অজিঙ্ক রাহানে। গতবছর থেকে টেস্ট টিমে ব্রাত্য ঋদ্ধিমান সাহা। রাহানে কামব্যক করলেও তাঁকে দলে রাখেননি নির্বাচকরা।



লন্ডনের ওভালে ফাইনাল খেলা হবে। যে উইকেটে স্পিনাররা ভালোমতো সুবিধা আদায় করতে পারেন। সে কথা মাথায় রেখে দলে রাখা হয়েছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেলদের। স্পিন ছাড়াও এই ত্রয়ী ব্যাট হাতেও অনবদ্য। পেস বিভাগে প্রথম পছন্দ মহম্মদ সামি এবং মহম্মদ সিরাজ। এর পাশাপাশি ব্যাক আপ পেসার হিসেবে বিসিসিআই স্কোয়াডে রেখেছে উমেশ যাদব, শার্দূল ঠাকুর এবং জয়দেব উনাদকটকে । শার্দূল ব্যাট হাতে স্বচ্ছন্দ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours