ঘটনার সূত্রপাত ২০২২ সালে। অভিযোগ, ৯ মার্চ বিশাল শুক্লা নামে এক ব্যক্তিকে তাঁর দোকান থেকে তুলে নিয়ে যায় টিটাগড় থানার পুলিশ। তিনি এলাকায় কংগ্রেস কর্মী নামে পরিচিত। 




পরের দিন অর্থাৎ ১০ মার্চ তাঁকে মাদক মামলায় গ্রেফতার করা হয়।
Calcutta High Court: মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ, টিটাগড় থানার পুলিশকে ২ লক্ষ টাকা জরিমানার নির্দেশকলকাতা হাইকোর্ট
কলকাতা: মাদক মামলায় ফাঁসানোর অভিযোগে পুলিশকে দু’লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট। কংগ্রেস কর্মীর দায়ের করা এই মামলায় নির্দেশ এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি শম্পা সরকার। টিটাগড় থানায় কর্তব্যরত কোনও পুলিশ আধিকারিক কিংবা একাধিক পুলিশকর্মী এই মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। সেক্ষেত্রে এখনও নির্দিষ্ট কোনও ব্যক্তিকে জরিমানা করেনি আদালত। হাইকোর্ট স্পষ্ট করে দিয়েছে, বারাকপুর কমিশনারেটের কমিশনার গোটা অভিযোগের ভিত্তিতে তদন্ত করবে। নিশ্চিত করতে হবে, কংগ্রেস কর্মীকে এই মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর দায় কোন পুলিশকর্মীর? যে বা যাঁরা দোষী সাব্যস্ত হবেন, তাঁরা ব্যক্তিগতভাবে এই জরিমানা দেবেন বলে বিচারপতি জানিয়ে দিয়েছেন।

ঘটনার সূত্রপাত ২০২২ সালে। অভিযোগ, ৯ মার্চ বিশাল শুক্লা নামে এক ব্যক্তিকে তাঁর দোকান থেকে তুলে নিয়ে যায় টিটাগড় থানার পুলিশ। তিনি এলাকায় কংগ্রেস কর্মী নামে পরিচিত। পরের দিন অর্থাৎ ১০ মার্চ তাঁকে মাদক মামলায় গ্রেফতার করা হয়। জামিনের আর্জি নিয়ে আগেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিশাল শুক্লা। বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ বিশালের জামিন মঞ্জুর করেন।

এফআইআর খারিজের জন্য মামলা পাঠানো হয়েছে নির্দিষ্ট বেঞ্চে। প্রসঙ্গত, গত পুরসভা নির্বাচনে বারাকপুর পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী রাকেশ শুক্লার নির্বাচনী এজেন্ট ছিলেন বিশাল। সেক্ষেত্রে উদ্দেশ্যপ্রণোদীতভাবে গ্রেফতারি হলেও হতে পারে বলে বক্তব্য কংগ্রেসের।


রাজ্যে নির্বাচনের আগে পরে প্রশাসনের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তোলেন বিরোধীরা। গত পুরসভা নির্বাচনেও তেমনটাই হয়েছে। বিরোধী দলের নেতাকর্মীদের ধরে ধরে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ তুলেছেন বিরোধীরা। কিন্তু এদিন হাইকোর্টের এই নির্দেশ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে অভিজ্ঞমহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours