২০২৪-এর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার (২৫ এপ্রিল) এক ভিডিয়ো বার্তায় এই কথা ঘোষণা করেছেন তিনি।

Joe Biden: ৮০ বছরেও প্রেসিডেন্টের দৌড়ে বাইডেন, বললেন 'লেটস ফিনিশ দ্য জব'২০২৪-এও প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন জো বাইডেন
ওয়াশিংটন: ২০২৪-এর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার (২৫ এপ্রিল) এক ভিডিয়ো বার্তায় এই কথা ঘোষণা করেছেন তিনি। চার বছর আগে এই দিনেই তিনি ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা করেছিলেন। তিন মিনিটের ভিডিয়োর শুরুতেই তিনি একটিমাত্র শব্দ ব্যবহার করে তাঁর আসন্ন নির্বাচনী প্রতারের সুর বেঁধে দিয়েছেন জো বাইডেন। সেই শব্দটি হল, ‘ফ্রিডম’, অর্থাৎ ‘স্বাধীনতা’। বাইডেন জানিয়েছেন, গণতন্ত্র, ভোটাধিকার, গর্ভপাতের অধিকার এবং সামাজিক সুরক্ষার জালই ২০২৪ সালের মার্কিন নির্বাচনের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। বাইডেন আরও জানান, পরবর্তী প্রজন্মকে তাঁরা আরও বেশি অধিকার দিতে চান না কম, কিংবা আরও বেশি স্বাধীনতা দিতে চান না কম, সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে ভোটারদের।


ভিডিয়োটি টুইট করে ক্যাপশনে বাইডেন লিখেছেন, “প্রতিটি প্রজন্মের মার্কিনিদেরই এমন এক মুহুর্তের সম্মুখীন হতে হয়েছে, যখন তাদের গণতন্ত্রকে রক্ষা করতে হয়েছে। ব্যক্তিগত স্বাধীনতার পক্ষে দাঁড়াতে হয়েছে। ভোটদানের অধিকার এবং নাগরিক অধিকারের পক্ষে দাঁড়াতে হয়েছে। আমার মতে এটা আমাদের (সেই কাজ করার) সময়। এই কারণেই আমি আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছি। আমাদের সঙ্গে যোগ দিন। লেটস ফিনিশ দ্য জব।” প্রসঙ্গত, ২০২০ সালে নির্বাচনের আগে জো বাইডেনের প্রচারের মূল স্লোগান ছিল, ‘ইন আ ব্যাটল ফর সোল’, অর্থাৎ, ‘জাতির আত্মার জন্য যুদ্ধ’। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সেই স্লোগানের রেশ টেনেই, ২০২৪ সালের স্লোগান হতে চলেছে ‘লেটস ফিনিশ দ্য জব’, অর্থাৎ ‘আসুন কাজটা শেষ করি।’


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours