এই যে ছবিটা আপনি দেখছেন, এটা আসলে একটা গাছের ডাল। আর সেখানেই লুকিয়ে রয়েছে একটি বিড়াল। কয়েক সেকেন্ডের মধ্যে আপনি যদি সেই বিড়ালটিকে খুঁজে বের করতে পারেন, তাহলে সত্যিই আপনার পর্যবেক্ষণ দক্ষতার তারিফ করতে হয়।

Optical Illusion: এই মোটা গাছের ডালে লুকিয়ে রয়েছে একটি বিড়াল, 5 সেকেন্ডে খুঁজে পেলে আপনার দৃষ্টিশক্তি জবাব নেইখুঁজে পেলেন বিড়ালটাকে?
Latest Optical Illusion: সারাদিনের দশটা-পাঁচটার বিরক্তিকর ডিউটি শেষে আমরা সোশ্যাল মিডিয়ায় টুক করে ঢুকে পড়ি! কিন্তু আজকাল ইনস্টাগ্রাম থেকে শুরু করে ফেসবুক, টুইটার সর্বত্র ভিডিয়োর ছড়াছড়ি। সব সময় তো আর রিলস দেখতে কারও ভাল লাগে না। এমন কিছু কাজও মানুষের করতে ইচ্ছে হয়, যা তাঁকে অনেকক্ষণের জন্য বসিয়ে রাখতে পারে, দীর্ঘ সময়ের জন্য ভাবাতে পারে। তেমন জিনিসের সন্ধানও আপনি পেয়ে যেতে পারেন সোশ্যাল মিডিয়াতেই। কী সেই জিনিস? কেন অপটিক্যাল ইলিউশন! প্রায়শই তো আপনারা একটা ছবির ধাঁধার সমাধান করতে গিয়ে মাথা চুলকোতে থাকেন! এই ধরনের ছবিগুলি আসলে আপনার জন্য বড় চ্যালেঞ্জ, যা আপনি অ্যাক্সেপ্ট না করে থাকতে পারবেন না। তেমনই একটা ছবি হাজির হয়েছে ফের। এই যে ছবিটা আপনি দেখছেন, এটা আসলে একটা গাছের ডাল। আর সেখানেই লুকিয়ে রয়েছে একটি বিড়াল। কয়েক সেকেন্ডের মধ্যে আপনি যদি সেই বিড়ালটিকে খুঁজে বের করতে পারেন, তাহলে সত্যিই আপনার পর্যবেক্ষণ দক্ষতার তারিফ করতে হয়।

অপটিক্যাল ইলিউশনের এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। দাবি করা হচ্ছে, আপনার দৃষ্টিশক্তি যদি ঈগলের মতোই তীক্ষ্ণ হয়, তাহলে কয়েক মুহূর্তে আপনি ছবিটি থেকে খুঁজে পেয়ে যাবেন বিড়ালটিকে। গাছের মোটা ডালে এই বিড়ালটি এমন ভাবেই বসে রয়েছে যে, তার রঙের সঙ্গে সে মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। ছোট্ট কিউট প্রাণীটিকে খুঁজে বের করতে এবং আপনার পর্যবেক্ষণ দক্ষতার ছোট্ট একটা পরীক্ষা নিতে আপনাকে সামান্য কিছুটা সময় অতিবাহিত করতে হবে।

আসলে ছবিতে বিড়ালটি কিন্তু লুকিয়ে নেই। সে তার নিজের মতোই ক্যামেরার উল্টো দিকে মুখ করে বসে রয়েছে। কিন্তু তার রংটাই এমন যে, গাছের ডালের সঙ্গে মনে হচ্ছে যেন একই প্রায়। অনেক দিনের পুরনো এই গাছটির ডালপালা এমনই ভাবে বিস্তৃত হয়েছে, তা যেন নিজে থেকেই একটা আলাদা নকশা তৈরি করেছে। মাত্র 5 সেকেন্ড সময় রয়েছে আপনার কাছে। তার মধ্যেই বিড়ালটিকে খুঁজে বের করতে পারবেন?
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours