শরণার্থী শিবিরে অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্ড্রুজ ম্যানুয়েল লোপেজ ওলবাডোরও।

Fire: মেক্সিকোর শরণার্থী শিবিরে ভয়াবহ অগ্নিকাণ্ড, জীবন্ত দগ্ধ হয়ে মৃত ৩৯মেক্সিকোর শরণার্থী শিবিরে আগুন। ছবি: রয়টার্স।
মেক্সিকো সিটি: ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী হল মেক্সিকো (Mexico)। অভিবাসীদের একটি শরণার্থী শিবিরে বিধ্বংসী আগুন (Fire) লেগে মৃত্যু হল কমপক্ষে ৩৯ জনের। জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁদের। ঘটনাটি ঘটেছে মেক্সিকোর উত্তর সীমান্তের শহর সিউদাদ জুয়ারেজের একটি শরণার্থী শিবিরে। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্ড্রুজ ম্যানুয়েল লোপেজ ওলবাডোরও।


ন্যাশনাল মাইগ্রেসন ইনস্টিটিউট (INM)-অফিসের তরফে জানানো হয়েছে, রাস্তার ধারে বসবাসকারী শরণার্থীদের তুলে নিয়ে এসে সিউদাদ জুয়ারেজের একটি শরণার্থী শিবিরে আশ্রয় দেওয়া হয়েছিল। এদিন সেই শরণার্থী শিবিরে আগুন লেগে ৩৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই অগ্নিকাণ্ডে ২৯ জন গুরুতর জখম হয়েছেন বলে INM-এর তরফে জানানো হয়েছে।


Covid-19: ‘গৃহবন্দি’ জীবন ফিরে আসার আশঙ্কা, আগামী তিনমাসে শীর্ষে পৌঁছতে পারে করোনা সংক্রমণ
জানা গিয়েছে, সিউদাদ জুয়ারেজের অগ্নিদগ্ধ শরণার্থী শিবিরটিতে মোট ৬৮ জন থাকতেন। সোমবার রাত ১০টা নাগাদ আচমকা শিবিরের ভিতর আগুন লেগে যায়। ধোঁয়ায় ভরে যায় গোটা শিবির। ঘটনায় ৩৯ জন জীবন্ত দগ্ধ হয়ে মারা গিয়েছেন এবং ২৯ জন গুরুতর জখম হয়েছেন। যদিও ঠিক কী থেকে আগুন লাগল তা স্পষ্ট নয়। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট অ্যান্ড্রুজ ম্যানুয়েল লোপেজ ওলবাডোরও। তবে মৃতদের নাম, পরিচয় এবং তাঁরা কোন দেশের নাগরিক, তা জানা যায়নি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours