করোনার পর অ্যাডিনো ভাইরাস নিয়ে যে মাথাব্যাথা ক্রমশ বাড়ছে, তা বলাই বাহুল্য। প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে শিশুরা।


 ফের অ্যাডিনো ভাইরাসে (AdenoVirus) আক্রান্ত হয়ে মৃত্যু এক কিশোরীর। এবার পশ্চিম মেদিনীপুর। বুধবার মৃত্যু হল রাষ্ট্রপ্রতি পুরস্কার প্রাপ্ত কিশোরী উর্জাসাথী রায় চৌধুরীর। গত ১৫ ফেব্রুয়ারি থেকে কলকাতার পিয়ারলেস হাসপাতালে ভর্তি ছিল উর্জাসাথী। স্পাইনাল মাসকুলার অ্যাট্রফি নামে এক রোগে আক্রান্ত ছিল ওই কিশোরী। এই ভাইরাসে পশ্চিম মেদিনীপুর জেলায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। বুধবার রাতেই তার মৃতদেহ নিয়ে যাওয়া হয় কলকাতা থেকে। আকস্মিক কিশোরীর এমন মৃত্যুর ঘটনায় শোকের ছায়া গোটা এলাকায়। সেই সঙ্গে ভাইরাসের প্রকোপ নিয়েও বাড়ছে আতঙ্ক।

উর্জাসাথীর বাবা উজ্জ্বল রায় চৌধুরী জানিয়েছেন, স্পাইনাল মাসকুলার অ্যাট্রফি হল এমন একটি রোগ যাতে মাংসপেশীর একটি একটি কোষ নষ্ট হয়ে যায়। ফলে, দুর্বলতা বাড়ে। সে কারণেই সহজ অসুস্থ হয়ে পড়ত কিশোরী। এবারও তার ব্যতিক্রম নয়। সর্দি-কাশি বেড়ে গিয়েছিল অনেকটাই। উজ্জ্বল বাবু জানিয়েছেন চলতি মাসের শুরুর দিকে একবার হাসপাতালে চিকিৎসাধীন ছিল তার মেয়ে। পরে ৫ তারিখে বাড়ি ফিরে এসেছিল। এরপর আবার তাকে ভর্তি করতে হয় ১৫ তারিখে।

চিকিৎসকেরা জানিয়েছেন, অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হয়েছিল তার মেয়ে। আর মাসকুলার অ্যাট্রফি থাকায় শরীর লড়তে পারছিল না। শেষ পর্যন্ত হৃদরোগে আক্রান্ত হয়ে লড়াই থামে উর্জাসাথীর।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours