২৩ ফেব্রুয়ারি থেকে ১১ মার্চের মধ্যে ১২টি গুরুত্বপূর্ণ বাজেট পরবর্তী ওয়েবিনারে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০২৩-২৪ সালের কেন্দ্রীয় বাজেটে সাতটি মূল বিষয়ের উপর জোর দেওয়া হয়েছিল। এই অগ্রাধিকারের বিষয়গুলিকে একসঙ্গে ‘সপ্তর্ষি’ বলে উল্লেখ করেছিল মোদী সরকার। এই অগ্রাধিকারের জায়গাগুলি বিবেচনা করার জন্য ১২টি গুরুত্বপূর্ণ বাজেট পরবর্তী ওয়েবিনারে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার (২২ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে জানিয়েছে অর্থ মন্ত্রক । মন্ত্রকের ঘোষণা অনুসারে, ওয়েবিনারগুলি ২৩ ফেব্রুয়ারি থেকে ১১ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় বাজেটে যে সকল ঘোষণা করা হয়েছে, সেগুলির বাস্তবায়নে সমন্বয় আনতে, সমস্ত স্টেকহোল্ডারদের একত্রিত করার জন্যই এই বাজেট পরবর্তী ওয়েবিনারগুলিতে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী মোদী।



অর্থ মন্ত্রক জানিয়েছে, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গ্রিন গ্রোথ বা সবুজ বৃদ্ধির উপর একটি ওয়েবিনার দিয়ে এই ধারাবাহিক ওয়েবিনার ভাষণ শুরু করবেন প্রধানমন্ত্রী। পরদিন, ২৪ ফেব্রুয়ারি কৃষি ও সমবায়ের বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে ওয়েবিনার অনুষ্ঠিত হবে। এর পরদিনের ওয়েবিনার হবে দক্ষতা ও শিক্ষা বিষয়ে। এছাড়া, পরিকাঠামো, আর্থিক খাত, স্বাস্থ্য ও চিকিৎসা গবেষণা, মহিলাদের ক্ষমতায়ন এবং প্রধানমন্ত্রী বিশ্বকর্মা কৌশল সম্মান বা পিএ বিকাশের বিষয়েও আলাদা আলাদা ওয়েবিনার আয়োজিত হবে।

অর্থ মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, “প্রধানমন্ত্রী মোদীর দূরদর্শী নেতৃত্বে সরকার গত কয়েক বছরে বেশ কয়েকটি বাজেট সংস্কার করেছে। বর্ষা শুরুর আগে মন্ত্রক ও বিভাগগুলি যাতে তহবিল ব্যবহারের জন্য পর্যাপ্ত সময় পায় সেজন্য বাজেটের তারিখ ১ ফেব্রুয়ারিতে এগিয়ে আনা হয়েছে। বাজেট বাস্তবায়নে সংস্কার আনার আরেকটি পদক্ষেপ হল বাজেট পরবর্তী ওয়েবিনারের অভিনব ধারণা।” ২০২১ সালে জন ভাগিদারির চেতনায় এই ওয়েবিনারগুলি আয়োজন করা শুরু হয়েছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours