বেআইনিভাবে গুজরাট পুলিশ গুজরাট থেকে এসে দিল্লি পুলিশকে সঙ্গে নিয়ে বঙ্গভবন থেকে সব ক্যামেরা তুলে নিয়ে গিয়েছে বলেও এদিন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

দিল্লির বঙ্গভবন থেকে তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ। গত মাসের এই ঘটনা নিয়ে সোমবার মুর্শিদাবাদের সাগরদিঘিতে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাকেতের নাম না নিলেও বঙ্গভবনে গুজরাট পুলিশের হানার এক্তিয়ার নিয়ে প্রশ্ন তোলেন। মুখ্যমন্ত্রীর মন্তব্য , বঙ্গভবন পশ্চিমবঙ্গ সরকারের ‘প্রপার্টি’। সেখানে এভাবে অনুমতি ছাড়া কেউ ঢুকল কীভাবে? সাগরদিঘির সভা থেকে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, অনুমতি ছাড়া সেখানে কেউ গেলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। বেআইনিভাবে গুজরাট পুলিশ গুজরাট থেকে এসে দিল্লি পুলিশকে সঙ্গে নিয়ে বঙ্গভবন থেকে সব ক্যামেরা তুলে নিয়ে গিয়েছে বলেও এদিন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। এই বঙ্গভবনে রাজ্যপাল, বিচারপতিরা থাকেন। এভাবে ক্যামেরা খুলে নিয়ে যাওয়ার ঘটনায় তাঁদের ব্যক্তিগত বিষয় কতটা সুরক্ষিত থাকছে তা নিয়েও প্রশ্ন তোলেন। বুলডোজার চালালে ক্লোজার হবে বলে এদিন কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাদের একজন সমাজকর্মী, তাঁকে বঙ্গভবন থেকে বেআইনিভাবে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে। গুজরাট থেকে এসে গ্রেফতার করেছে। সে রাজস্থান বিমানবন্দরে যাচ্ছিল, সেখান থেকে আহমেদাবাদ গ্রেফতার করে নিয়ে গিয়েছে। আদালত যখন জামিন দিয়েছে, আবার তাঁকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে। কয়েকদিন আগে আমি শুনলাম বঙ্গভবন থেকেও গ্রেফতার করা হয়েছে। আমি আমার মুখ্যসচিবকে বলব, যদি কেউ যায় বঙ্গভবন আমাদের পশ্চিমবঙ্গ সরকারের প্রপার্টি। অনুমতি ছাড়া গেলে আমাদেরও আইনত ব্যবস্থা নিতে হবে। আইন আইনের পথে চলবে। গুজরাটের যেমন গুজরাট আছে, সুরাতও আছে। সুরাত বলতে আমরা সৌন্দর্য বুঝি। আমরা অত্যাচার বুঝি না।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours