সুপ্রিম কোর্টে ফের শুনানি পিছিয়ে গেল DA মামলার। প্রায় দু'মাস পর হবে এই মামলার শুনানি।

আইনি জটিলতায় ফের পিছিয়ে গেল রাজ্যের ডিএ মামলার (DA Case) শুনানি। ফের শীর্ষ আদালতে ধাক্কা খেলেন রাজ্য সরকারি কর্মচারীরা। গত ডিসেম্বরের পর আজ সুপ্রিম কোর্টে (Supreme Court of India) রাজ্যের মহার্ঘ ভাতা (Dearness Allowance) মামলার শুনানি হওয়ার কথা ছিল। তবে দু’মাস তা পিছিয়ে গেল। সোমবার শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছে, আগামী ১৫ মার্চ এই মামলার পরবর্তী শুনানি হবে বিচারপতি দীনেশ মহেশ্বরী ও বিচারপতি হৃষিকেশ রায়ের ডিভিশন বেঞ্চে। সেই দিনই এই মামলার চূড়ান্ত শুনানি হবে বলে জানিয়ে দিল শীর্ষ আদালত।



কী কারণে সোমবার হল না ডিএ মামলার শুনানি?

জানা গিয়েছে, ডিএ মামলায় রাজ্যের তরফে যে আবেদন করা হয়েছিল তাতে কোনও ত্রুটি ছিল। সেই কারণে শুনানি পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। এই ত্রুটি সংশোধন করে রাজ্যকে ফের একবার আবেদন জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে এ দিন।

সূত্রের খবর, রাজ্যের তরফে বিশিষ্ট আইনজীবী অভিষেক মনু সিংভি সুপ্রিম কোর্টে উপস্থিত ছিলেন এ দিন। তারপরেও মামলার কোর্ট ফি দিতে পারল না রাজ্য সরকারের আইনজীবী। আর তাতেই পিছোল আজকের ডিএ মামলার শুনানি।

ডিএ ইস্যুতে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালে হেরে যায় রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন। এরপর রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের তরফে হাইকোর্টে মামলা করা হয়। ডিএ নিয়ে হাইকোর্টে একের পর এক ধাক্কা খায় রাজ্য। শেষ পর্যন্ত রাজ্যের ডিএ মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্ট অবধি। প্রসঙ্গত, শীর্ষ আদালতে বারবার ধাক্কা খাচ্ছে রাজ্য সরকারি কর্মী সংগঠন। লক্ষ লক্ষ কর্মী এই মামলার চূড়ান্ত রায়ের দিকে দীর্ঘদিন ধরে তাকিয়ে রয়েছেন। তবে সেই আশার আলো এ দিনও নিভে গেল। ২০২২ সালের ৫ ডিসেম্বর সুপ্রিম কোর্টে প্রথম এই মামলার শুনানি। পরে শুনানির দিন পরিবর্তন হয়ে স্থির হয় ১৪ ডিসেম্বর। এর মধ্যে রাজ্যের এই মামলার শুনানির জন্য নয়া বেঞ্চও গঠিত হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours