প্রত্যেকেরই বুক ফাটা আর্তনাদ গায়ে কাঁটা ধরাচ্ছে। বেপরোয়া গতির বলি ওরা সবাই।

রাস্তা ভেসে যাচ্ছে চাপ চাপ রক্তে। ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে দেহ। রক্তাক্ত, ক্ষতবিক্ষত। আহত আরও বহু। প্রত্যেকেরই বুক ফাটা আর্তনাদ গায়ে কাঁটা ধরাচ্ছে। বেপরোয়া গতির বলি ওরা সবাই। একটি ট্রাক্টর দুর্ঘটনায় মৃত্যু হল ১৪ টি গরুর। আহত হয়েছে কমপক্ষে ৪৬ টি গরু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। আহত গবাদি পশুগুলিকে উদ্ধার করা হচ্ছে। গবাদি পশু (Cattle Died) বোঝাই একটি ট্রাক ভার রাখতে না পেরে রাস্তায় উল্টে যায়। তাতে ১৪টির বেশি গবাদিপশুর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে বালেশ্বর (Baleswar) জেলার জলেশ্বরে। এলাকায় উত্তেজনা রয়েছে। ঘটনাস্থলে পুলিশ।

বাসিন্দাদের অভিযোগ, চুরির গরুই ট্রাকে পাচার করা হচ্ছিল। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, ৫৭ নম্বর জাতীয় সড়কের বাজিতপুর পঞ্চায়েতের কাছে মোহন্তি স্ট্রিটে ট্রাকটি রাস্তা দিয়ে যাওয়ায় পথে দ্রুত গতির জন্য উল্টে যায়।

গাড়িতে থাকা ৬০টি গবাদি পশুর মধ্যে ১৪টিরও বেশি মৃত্যু হয় ঘটনাস্থলে। রাস্তার ওপরেই ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকে দেহগুলি। তবে ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা, বিশ্ব হিন্দু পরিষদ, জাতীয় স্ব-সেবক সমিতি, বজরং দলের সদস্যরা পৌঁছে ট্রাকের নীচে আটকে পড়া গবাদি পশুকে উদ্ধার করেন। ট্রাকটিকে থানায় নিয়ে যাওয়া হয়।

ট্রাকের ভেতরে থাকা চালককেও নিরাপদে উদ্ধার করে থানায় আটক করা হয়। অভিযোগ উঠছে, চোরা পথে গরু পাচারের চেষ্টা চলছিল। তাই স্বাভাবিকের থেকে অত্যন্ত দ্রুত গতিতে ছিল ট্রাকটি। আর ভারও বেশি ছিল। টাল সামলাতে না পেরেই উল্টে যায় ট্রাকটি।

এত প্রত্যক্ষদর্শী বলেন, “আমরা মুরগি নিয়ে যাচ্ছিলাম ভোরে, দেখি রাস্তার ধারে গুরু গুলি পড়ে রয়েছে রক্তাক্ত অবস্থায়। গরুগুলিকে উদ্ধার করি। দমকলকে খবর দিই। তারপর দমকল এসে গরুগুলিকে উদ্ধার করে।”

জলেশ্বর মহকুমা পুলিশ আধিকারিক দিলীপকুমার সাহু বলেন, “ভোর রাতে গরু বোঝাই লরি পশ্চিমবঙ্গমুখী ছিল। গাড়িটি দ্রুত গতিতে থাকার জন্য উল্টে পড়েছে। চালক ও খালাসী একজন পলাতক। আর একজনকে উদ্ধার করে মেডিক্যাল করতে পাঠানো হয়েছে। সমগ্র ঘটনার আইন মাফিক পদক্ষেপ করা হবে।”

বিজেপি কাঁথি জেলা সভাপতি সুদাম পণ্ডিত বলেন, “পাচারের গরু আনা হচ্ছিল বাংলায়। এই ব্যবস্থাপনাই চলছে। গরু পাচারের সঙ্গে তো কারা জড়িত জানেনই। আমরা এর আগেও প্রতিবাদ করেছি। ওখান থেকে আগেও এমন পাচার হয়েছে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours