বাংলাদেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ডাক পেয়েছেন শ্রীলেখা মিত্র। সেখানে দেখানো হবে তাঁর প্রথম পরিচালিত ছবি 'এবং ছাদ'।

১৫ জানুয়ারি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন বাঙালি অভিনেত্রী শ্রীলেখা মিত্র। বাংলাদেশ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়েছে তাঁর প্রথম পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘এবং ছাদ’। তাই নিয়ে দারুণ উচ্ছ্বসিত শ্রীলেখা শুরু করেছেন প্যাকিং। অনুরাগীদের সঙ্গে তাঁর রোজনামচার অনেক কিছুই শেয়ার করেন অভিনেত্রী। তাই জামা-কাপড় ভর্তি ট্রলি ব্যাগের ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে শ্রীলেখার হাতে রয়েছে দুটি ইনহেলার। তাহলে কি ফুসফুসের সমস্যা তৈরি হয়েছে অভিনেত্রীর? TV9 বাংলাকে কী বললেন শ্রীলেখা?

TV9 বাংলাকে শ্রীলেখা জানিয়েছেন, ফুসফুসের সমস্যা তৈরি হয়েছে তাঁর। এবং সেই জন্যই ইনহেলার ব্যবহার করছেন অভিনেত্রী। তিনি ধূমপান করতেন। ফুসফুসের সমস্যার কারণে কু-অভ্যাস ত্যাগ করেছেন। এবং বলেছেন, “আমি যে ধূমপান করতাম, তা স্বীকার করতে আমার দ্বিধা নেই। তবে ফুসফুসের সমস্যা হওয়ার পর থেকে এই অভ্যাস আমি আর করছি না। ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। বিষয়টা বুঝতে পেরেছি নিজের জীবন দিয়ে। সমস্যাকে আর বাড়াতে দিতে চাই না। সেই জন্যেই সকলকে সতর্ক করতে চাই, সুস্থ জীবন পেতে এই কু-অভ্যাস ত্যাগ করা অত্যন্ত জরুরি।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ডাক পান না শ্রীলেখা। তাঁর অভিনীত ছবি বিদেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সুনাম কুড়োয়। কিন্তু কলকাতায় তিনি থেকে যান ব্রাত্য। গতবছর তাঁর অভিনীত ‘ওয়ান্স আপন আ ইন ক্যালকাটা’ ভেনিসের মত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেলেও কলকাতায় স্থান পায়নি। এ বছরও একই ধরনের ঘটনা ঘটতে দেখা গিয়েছে। এক, তিনি আমন্ত্রণ পাননি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এবং দুই, তাঁর পরিচালিত প্রথম ছবি ‘এবং ছাদ’ ব্রাত্য থেকেছে।

কিন্তু তাতে কি, কলকাতা না ডাকলেও বাংলাদেশ তাকে ফিরিয়ে দেয়নি। সেখানকার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাক্স-প্যাটরা গুছিয়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছেন শ্রীলেখা। আমন্ত্রিত হয়েছেন। এবার বাংলাদেশ দেখবে তাঁর ‘এবং ছাদ’।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours