সেরা ছবি, সেরা পরিচালক (এসএস রাজামৌলি), সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র, সেরা ভিজ্যুয়াল এফেক্টস এবং সেরা গান (নাতু নাটু)-এর জন্য মনোনিত হয়েছে।

মুক্তির পর থেকেই ঝড়ের গতিতে ভাইরাল দক্ষিণী পরিচালক রাজামৌলির (SS Rajamouli) ছবি আরআরআর (RRR)। ভারতের বুকে মুক্তি পাওয়া মাত্র তা বক্স অফিসে (Bollywood Box Office) ব্যপক প্রভাব ফেলে। জুনিয়ার এনটিআর (Jr NTR) ও রামচরণ (Ram Charan) অভিনীত এই ছবি ইতিমধ্যেই বিশ্বজুড়ে খ্যাত। বিভিন্ন পুরস্কারের মঞ্চে তা বারে বারে মনোনয়ন পেয়েছে অতীতে। অস্কার দৌরে নাম লেখানোর প্রসঙ্গ থেকে শুরু করে গোল্ডেন গ্লোব, আরআরআর প্রতিযোগিতায় নেমে আন্তর্জাকিত ছবিকে দিচ্ছে কড়া টক্কর। এবার ক্রিটিক চয়েচ অ্যাওয়ার্ড ২০২৩-এ ৫টি বিভাগে মনোনয়ন পেল এই ছবি। এসএস রাজামৌলির পিরিয়ড অ্যাকশন ফিল্ম আরআরর তাই আবারও চর্চার কেন্দ্রে। ক্রিটিক চয়েস অ্যাওয়ার্ডস বুধবার তাদের ২০২৩ সালের মনোনয়ন ঘোষণা করে, সেখানেই দেখা যায়, RRR সেরা ছবি, সেরা পরিচালক (এসএস রাজামৌলি), সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র, সেরা ভিজ্যুয়াল এফেক্টস এবং সেরা গান (নাতু নাটু)-এর জন্য মনোনিত হয়েছে।


সেরা ছবির বিভাগে আরআরআর প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার অবতারের সঙ্গে কড়া টক্করে সামিল, পাশপাশি প্রতিযোগিতায় থাকছে- ব্যাবিলন, দ্য ব্যানশিস অফ ইনিশারিন, এলভিস, এভরিথিং এভরিহ্যায়ার অল অ্যাট ওয়ানস, দ্য ফ্যাবেলম্যানস, গ্লাস অনিয়ন: আ নাইভস আউট মিস্ট্রি , টর।

অন্যদিকে পরিচালক এসএস রাজামৌলি জেমস ক্যামেরন (অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার), ড্যামিয়েন শ্যাজেল (ব্যাবিলন), টড ফিল্ড (টার), বাজ লুহরম্যান (এলভিস), ড্যানিয়েল কোয়ান, ড্যানিয়েল শেইনার্ট (এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস), মার্টিন ম্যাকডোনাঘের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours