হোয়াটসঅ্যাপ ছাড়ার পর তিনি কী করবেন, সে বিষয়ে চোলেট্টি বিস্তারিত কিছু জানাননি। তিনি বলেন, "আগামী রোমাঞ্চকর অভিজ্ঞতা শুরু করতে চলেছি, আমার বিশ্বাস ডিজিটাল পেমেন্টকে আমূল পরিবর্তনের ক্ষমতা রয়েছে হোয়াটসঅ্যাপের।"


বিগত কয়েক মাস ধরেই মন্দা চলছে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে। একের পর এক সংস্থায় চলছে গণছাঁটাই। শুধু তাই-ই নয়, বিভিন্ন সংস্থার শীর্ষ কর্তারাও ইস্তফা দিতে শুরু করেছেন। সেই ধাক্কাই খেল হোয়াটসঅ্যাপ, ফের হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার এক শীর্ষকর্তা ইস্তফা দিলেন। বুধবার ইস্তফা দিলেন হোয়াটসঅ্য়াপ পে ইন্ডিয়ার প্রধান বিনয় চোলেট্টি। লিঙ্কডইনে একটি পোস্টের মাধ্যমে তিনি সংস্থা ছাড়ার কথা ঘোষণা করেন। চলতি বছরের সেপ্টেম্বর মাসেই চোলেট্টি হোয়াটসঅ্যাপ পে-র প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন, কিন্তু তিনমাসের মধ্যেই তিনি সেই পদ ছাড়লেন। হোয়াটসঅ্যাপের কর্ণধার সংস্থা মেটা বিগত কয়েক মাস ধরেই ছাঁটাই চলছে। সংস্থা ছেড়েছেন একাধিক শীর্ষকর্তাও। এরমধ্যে হোয়াটসঅ্যাপ পে-র প্রধানের ইস্তফা আরও বড় ধাক্কা খেল সংস্থা।


বুধবার হোয়াটসঅ্যাপ পে-র প্রধান বিনয় চোলেট্টি লিঙ্কডইন পোস্টে লেখেন, “আজ হোয়াটসঅ্যাপ পে-তে আমার শেষদিন ছিল। আমি গর্বের সঙ্গে বলতে পারি যে ভারতে হোয়াটসঅ্য়াপের যে প্রভাব রয়েছে, তা অত্য়ন্ত ভাল একটি অভিজ্ঞতা। বিগত এক বছরের যাত্রা ও সামনের সারিতে দাঁড়িয়ে থেকে বেশ কিছু প্রথম পরিষেবা, যেমন বেঙ্গালুরু মেট্রোর জন্য হোয়াটসঅ্যাপে কিউআর টিকিটের ব্য়বস্থাকে আনার অভিজ্ঞতার কোনও তুলনা হয় না। গ্রাহকরা যেভাবে হোয়াটসঅ্যাপ পে-র পরিষেবা গ্রহণ করেছেন, তা দেখে আমি অত্যন্ত খুশি। আজীবন এই ব্যাজ আমি গর্বের সঙ্গে পরব।”

হোয়াটসঅ্যাপ ছাড়ার পর তিনি কী করবেন, সে বিষয়ে চোলেট্টি বিস্তারিত কিছু জানাননি। তিনি বলেন, “আগামী রোমাঞ্চকর অভিজ্ঞতা শুরু করতে চলেছি, আমার বিশ্বাস ডিজিটাল পেমেন্টকে আমূল পরিবর্তনের ক্ষমতা রয়েছে হোয়াটসঅ্যাপের। আগামী কয়েক বছরে হোয়াটসঅ্যাপ কতটা উন্নতি করে, তা দেখতে আমি উদগ্রীব।”

সম্প্রতিই হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রধান অভিজিৎ বসু ও মেটা ইন্ডিয়ার পাবলিক পলিসি ডিরেক্টর রাজীব আগরওয়ালও ইস্তফা দিয়েছিলেন। মেটা ইন্ডিয়ার প্রধান অজিত মোহনও মেটা ছেড়ে প্রতিদ্বন্দ্বী সংস্থা স্ন্যাপে যোগ দেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours