সরকার বিরোধী পদযাত্রার সপ্তম দিনে সমর্থকদের নিয়ে আস্ত গ্রাম গড়ে তুলতে চেয়েছিলেন। তার আগেই গুলিবিদ্ধ হলেন পাকিস্তানের (Pakistan News) প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) দলের প্রধান ইমরান খান (Imran Khan Injured)। দুই পায়ে গুলি লেগেছে তাঁর। গুলি লাগার পর প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। পরে সরিয়ে নিয়ে যাওয়া হয় লাহৌরের হাসপাতালে। আপাতত ইমরান বিপন্মুক্ত বলে জানা গিয়েছে। ইমরানের দেখভালের জন্য় চার চিকিৎসকের বোর্ড গঠন করা হয়েছে। তাঁদের পর্যবেক্ষণেই রয়েছেন। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন সমর্থকেরা।

পাকিস্তানে গুলিবিদ্ধ ইমরান খান, দুই পায়ে গুলি লেগেছে

বৃহস্পতিবার পদযাত্রা নিয়ে এগনোর সময় গুলিবিদ্ধ হন ইমরান। এলোপাথাড়ি গুলি ছোড়ার শব্দে কেঁপে ওঠে চারিদিক। তাতে ইমরানের পায়ে গুলি লাগে। একটি নয়, চার-চারটি গুলি লেগেছে বলে খবর। ইমরানের ম্যানেজার আহত হয়েছেন। শিশু-সহ আরও বেশ কয়েক জন গুলিবিদ্ধ হয়েছেন। সন্দেহভাজনক একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর নাম-পরিচয় খোলসা করা হয়নি এখনও। তবে পিটিআই নেতৃত্ব সরকার এবং পুলিশকেই কাঠগড়ায় তুলেছেন। 

আরও পড়ুন: Pakistan Gunjrawala Firing: পদযাত্রায় চলল গুলি, পাকিস্তানে গুলিবিদ্ধ ইমরান, আহত আরও ৭


গুলি লাগার পর এ দিন ফোনে ঘটনার এক প্রত্যক্ষ বিবরণ দেন ইমরানের এক সহযোগী। ইমরানের শরীর নিয়ে তিনি বলেন, "প্রচুর রক্তপাত হয়েছে। পট্টি বেঁধে রাখি প্রথমে। পরে হাসপাতালে চিকিৎসা হয়। তবে ইনশাহ্আল্লা ঠিক আছেন উনি।" পাক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রথমে ইমরানের কন্টেনার লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়া হয়। 

পাক সংবাদমাধ্যমে যে ভিডিও সামনে এসেছে, তাতে ইমরানকে ধরে গাড়িতে তুলতে দেখা গিয়েছে কয়েক জনকে। তাতে চাপিয়েই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। ইমরানকে লাহৌরের হাসপাতালে স্থানান্তরিত করার প্রক্রিয়া শুরু হয়েছে।

ইমরানের ঘনিষ্ঠ সহযোগীও গুলিবিদ্ধ, আহত আরও অনেকে

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার গুজরানওয়ালায় সপ্তম দিনের পদযাত্রা নিয়ে বেরিয়েছিলেন ইমরান। সেই সময়ই পর পর এলোপাথাড়ি গুলির শব্দে কেঁপে ওঠে চারিদিক। ইমরানকে লক্ষ্য করেই গুলি চালানো হয় বলে অভিযোগ। তাঁর পায়ে গুলি লেগেছে। আহত হয়েছেন এক শিশু-সহ আরও সাত জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইমরানের দলের নেতা ফয়জল জাভেদও গুলিবিদ্ধ হয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours