ট্রেনের এক যাত্রীর কাছ থেকে ৬১ লক্ষ টাকা উদ্ধারের তদন্তে নতুন মোড়। নৈহাটি GRP সূত্রে খবর, একটি বেসরকারি ব্যাঙ্কের অ্যাকাউন্ট নম্বরের হদিশ মিলেছে, যেখান থেকে ওই টাকা তোলা হয়েছিল।

যুবকের চাঞ্চল্যকর দাবি 
অ্যাকাউন্টটি কার নামে, সে বিষয়ে খোঁজ নিচ্ছে পুলিশ। সূত্রের খবর, ধৃত যুবক জেরায় জানিয়েছেন, তিনি টিটাগড়ের এক স্বর্ণ ব্যবসায়ীর টাকা নিয়ে যাচ্ছিলেন। সেই স্বর্ণ ব্যবসায়ীকে ডেকে পাঠালেও তিনি GRP-র সঙ্গে দেখা করেননি।

তাঁর বাড়িতে তল্লাশি চালানো হতে পারে বলে GRP সূত্রে খবর। দিন দুয়েক আগে নৈহাটি স্টেশন থেকে ৬১ লক্ষের বেশি টাকা সহ ওই যুবককে গ্রেফতার করে নৈহাটি GRP। 

পরিবারের দাবি, বিকাশ নালোয়ারি নামে এক সোনার ব্যবসায়ীর কাছে কাজ করতেন অভিষেক। তরুণের মা জানান, 
সোনার দোকানে কাজ করে। এত টাকা নিয়ে যায় জানি না। পাড়ারই এক বিকাশ নালোয়ারি নামে স্বর্ণকারের কাজ করে।'
তাহলে কি ওই স্বর্ণ ব্যবসায়ীর টাকাই কোথাও পৌঁছে দিতে যাচ্ছিলেন অভিষেক? না কি টাকার মালিক অন্য কেউ? 
খতিয়ে দেখছেন তদন্তকারীরা। 


নৈহাটিতে কীভাবে উদ্ধার লক্ষ লক্ষ টাকা
হাওড়ার পর, উত্তর ২৪ পরগনার নৈহাটি। বুধবার, লোকাল ট্রেনের যাত্রীর কাছ থেকে উদ্ধার হয় লক্ষ লক্ষ টাকা। টিটাগড়ের বাসিন্দা অভিষেক সোনকর নামে বছর উনিশের তরুণকে আটক করেছে নৈহাটি জিআরপি। আনা হয় টাকা গোনার যন্ত্র। জিআরপি সূত্রে খবর, উদ্ধার হওয়া ৬১ লক্ষ ৩৫ হাজার ৪০০ টাকার মধ্যে ৪৩টি ২ হাজারের নোট, কয়েকটা ১০০ ও বেশিরভাগই পাঁচশোর নোট। টাকা উদ্ধারের পর, টিটাগড়ের একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে আয়কর দফতর। সন্দেহভাজনকে আয়কর দফতরের হাতে তুলে দেওয়ার ভাবনা জিআরপি-র। 

জিআরপি সূত্রে খবর, মঙ্গলবার বিকেলে নৈহাটি স্টেশনে চেকিং চলছিল। আপ কল্যাণী সীমান্ত লোকাল থেকে নামা এক যুবককে দেখে সন্দেহ হয়। টিটাগড়ের বাসিন্দা ওই যুবকের ব্যাগে তল্লাশি চালিয়ে টাকা উদ্ধার হয়। জিআরপি-র দাবি, যুবকের মোবাইল ফোনে ছেঁড়া ১০ টাকার নোটের ছবি মেলে। জিজ্ঞাসাবাদে যুবক দাবি করে, যার কাছে টাকা পৌঁছনোর কথা, তার কাছে রয়েছে নোটের বাকি অংশ। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours