যতটা আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিল, ঠিক ততটাই হতাশ হয়ে মাঠ ছেড়েছে কোচ ডেনার্বির মেয়েরা। কোনও জায়গাতেই মার্কিনিদের সঙ্গে পেরে ওঠা গেল না।


অনূর্ধ্ব ১৭ পর্যায়ে অতীতে ৭ গোলে হারের লজ্জার নজির ছিল ভারতের। ঘরের মাঠে অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপে প্রথম ম্যাচে সেই রেকর্ডকেও ছাপিয়ে গেল দেশের মেয়েরা। দর্শক ভর্তি কলিঙ্গ স্টেডিয়ামে ৯০ মিনিট ধরে ম্যাচ নিজেদের দখলে রাখল আমেরিকা। সঙ্গে গোলের বন্যা। ভারতের জালে গুনে গুনে ৮ গোল! ভারত এই ম্যাচ জিতবে বলে আশা করেননি অতি বড় সমর্থকও। তা বলে এভাবে হারের কল্পনাও বোধহয় ছিল না। গোটা ম্যাচে ভারত মাত্র দুটি শট নিয়েছে। আমেরিকার গোলে একটিও শট রাখতে পারেনি। সব মিলিয়ে যতটা আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিল, ঠিক ততটাই হতাশ হয়ে মাঠ ছেড়েছে কোচ ডেনার্বির মেয়েরা। কোনও জায়গাতেই মার্কিনিদের সঙ্গে পেরে ওঠা গেল না।



৯ মিনিটে প্রথম গোল মেলিনা রেবিমবাসের
১৫ মিনিটে দ্বিতীয় গোল শার্লট কোহলারের
২৩ মিনিটে তৃতীয় গোল গ্যামেরোর
৩১ মিনিটে চতুর্থ গেল রেবিমবাসের
৩৯ মিনিটে পঞ্চম গোল থম্পসনের
৫১ মিনিটে ষষ্ঠ গোল এল্লা এমরির
৫৯ মিনিটে সপ্তম গোল টেলর সুয়ারেজের
৬২ মিনিটে শেষ তথা অষ্টম গোল মিয়া বুটার
ম্যাচ শুরুর ৯ মিনিটে প্রথম গোল হজম করে ভারত। মেলিনা রেবিমবাসকে আটকানোর মতো কেউ ছিল না। সেই শুরু। এরপর ম্যাচে ৬২ মিনিট পর্যন্ত যেন গোলের উৎসব পালন করল মার্কিন মেয়েরা। আর ভারতের মেয়েদের নিয়ে খেলল ছিনিমিনি। চোখের পলক ফেলতে না ফেলতেই গোলের ব্যবধান বাড়িয়ে নিল থম্পসন, সুয়ারেজরা। ম্যাচে জোড়া গোল রেবিমবাসের। প্রথমার্ধে ভারতের জালে পাঁচবার বল জড়ায় শক্তিশালী বিপক্ষ আমেরিকা। দ্বিতীয়ার্ধে আরও তিনটি।


বড় ব্যবধানে জিতে গ্রুপ এ’র একেবারে শীর্ষে আমেরিকার মেয়েরা। দ্বিতীয়স্থানে রয়েছে ব্রাজিল। মরক্কোর বিরুদ্ধে ১ গোলে জিতেছে তারা। গ্রুপের হেরে যাওয়া দুই দল মরক্কো ও ভারত রয়েছে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours