ফের কলকাতা পুলিশের এসটিএফের (Kolkata Police STF) জালে সন্দেহভাজন জঙ্গি। আল কায়দার সদস্য সন্দেহে উত্তরপ্রদেশের সাহারানপুর থেকে গ্রেফতার করা হল মালদার এক যুবককে। ২০১৫ সালে বাংলাদেশের ব্লগার অভিজিৎ রায়ের খুনে ধৃতের হাত রয়েছে বলে সন্দেহ তদন্তকারীদের।

জঙ্গি সন্দেহে ফের গ্রেফতার

উত্তর ২৪ পরগনার শাসন, দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবার, মুম্বইয়ের পর এবার,উত্তরপ্রদেশের সাহারানপুর। এক মাসেরও কম সময়ের মধ্যে রাজ্য ও কলকাতা পুলিশের এসটিএফের হাতে ধৃত বেশ কয়েকজন সন্দেহভাজন জঙ্গি। 

গত ১১ সেপ্টেম্বর, সাহারানপুর থেকে গ্রেফতার করা হয় হাসনাত শেখ নামে মালদার বাসিন্দা এক যুবককে। পুলিশ সূত্রে খবর, হাসনাত আল কায়দা ইন্ডিয়ান সাব কন্টিনেন্টের সদস্য। উত্তরপ্রদেশ থেকে ধৃত যুবককে রাজ্যে নিয়ে এসে জেরা করছেন তদন্তকারীরা। এসটিএফ সূত্রে খবর, বছর ২৫-এর হাসনাত শেখ মালদার সুজাপুরের বাসিন্দা। এলাকারই লাল মহম্মদ মাদ্রাসায় পড়াশোনা করে সে। পরে পড়াশুনো করে বর্ধমানের একটি মাদ্রাসায়।


বাংলাদেশিকে জেরা করে তথ্য

বছর সাতেক আগে উত্তরপ্রদেশের সাহারানপুরের মাদ্রাসায় যায়। যদিও পরিবার ও পরিচিতদের দাবি, জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত নয় হাসনাত। এসটিএফ সূত্রে দাবি, সম্প্রতি ফয়জল আহমেদ নামে ধৃত এক বাংলাদেশিকে জেরা করে হাসনাতের তথ্য পাওয়া যায়। গোয়েন্দাদের সন্দেহ, বাংলাদেশের জনপ্রিয় ব্লগার অভিজিৎ রায়ের খুনের ঘটনার সঙ্গে হাসনাতের যোগসূত্র রয়েছে। ২০১৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে প্রকাশ্যে স্ত্রীর সামনে কুপিয়ে খুন করা হয় ওই ব্লগারকে। 

কয়েক সপ্তাহ আগে, পশ্চিম বর্ধমানের সালানপুর থেকে বিপুল আগ্নেয়াস্ত্র-সহ দু’জনকে গ্রেফতার করল STF। উদ্ধার হয়েছে নাইন MM কার্বাইন, পিস্তল ও ওয়ান শটার। স্বাধীনতা দিবসের প্রাক্কালে চুঁচুড়া থানা এলাকা থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গুলি ও বিস্ফোরক। ইমামবাড়া হাসপাতালে দুষ্কৃতীকে খুনের চেষ্টার পর থেকেই তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। গ্রেফতার করা হয় ৮ জনকে। ১৭ই অগাস্ট, উত্তর ২৪ পরগনার শাসন থেকে আল কায়দা জঙ্গি সন্দেহে দু’জনকে গ্রেফতার করে বেঙ্গল STF। ২৭ অগাস্ট, পুলিশের অভাযানে পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরের কয়লা খনি এলাকা থেকে উদ্ধার AK 47-এর মতো ৫টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও ৮ রাউন্ড গুলি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours