টেকনিক্যাল চার্ট বলছিল, এবার হতাশা ছাড়িয়ে আশার দিকে ছুটছে বাজার। যদিও মার্কিন ফেড রেট বাড়ানোর আশঙ্কায় প্রভাব থেকে বাঁচল না ভারতের স্টক মার্কেট। শুক্রবার দেশের শেয়ার বাজারে ফের পতন দেখা গিয়েছে। দুর্বলতার সঙ্গে ট্রেড করছে সেনসেক্স, নিফটি। বিএসই মিডক্যাপ ও স্মলক্যাপ স্টকগুলির পতনও বাজারের গতি কমিয়ে দিয়েছে। গতকাল, যেখানে নিফটি ব্যাঙ্ক রেকর্ড উচ্চতা করেছিল, আজ পতনের সঙ্গে লেনদেন করছে সেই ব্যাঙ্ক নিফটি। 

Stock Market Opening: কেমনভাবে দৌড় শুরু করেছে বাজার ?
BSE 30-শেয়ার সূচক সেনসেক্স 348.29 পয়েন্ট বা 0.58 শতাংশ পতনের সঙ্গে 59,585.72-তে খুলেছে। অন্যদিকে, NSE-র 50-শেয়ারের সূচক নিফটি 80.60 পয়েন্ট বা 0.45 শতাংশ পতনের সঙ্গে 17,796.80 এ লেনদেন শুরু করেছে।

Share Market Update: সেনসেক্স ও নিফটির শেয়ার
এদিন সেনসেক্স ও নিফটির শেয়ারে পতন দেখা দিয়েছে। সেনসেক্সের 30টি স্টকের মধ্যে মাত্র 8টি ভাল লেনদেন করছে। সেখানে 22টি স্টক নিম্নমুখী। অন্যদিকে, নিফটির 50টি স্টকের মধ্যে 14টি বৃদ্ধির সঙ্গে লেনদেন করছে ও 35টি স্টক কমছে। একটি শেয়ার কোনও পরিবর্তন ছাড়াই লেনদেন করছে।

Stock Market Opening: আজকে এই স্টকগুলি গতি দেখাচ্ছে ?
আজকের স্টকগুলির মধ্যে সেনসেক্সে টাটা স্টিল, আইটিসি, এসবিআই, আল্ট্রাটেক সিমেন্ট, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, বাজাজ ফাইন্যান্স, সান ফার্মা, টাইটান, এশিয়ান পেইন্টস, বাজাজ ফিনসার্ভের স্টকগুলিতে সামান্য উচ্চতা থাকলেও পরবর্তীকালে নেমে আসে এরমধ্য়ে অনেক স্টক। 


Share Market Update: আজ যে স্টকগুলি পড়েছে
এদিনের নিচে যাওয়া স্টকগুলির মধ্য়ে রয়েছে মারুতি, কোটাক ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচইউএল, ডাঃ রেড্ডি'স ল্যাবস, এনটিপিসি, নেসলে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, এইচডিএফসি ব্যাঙ্ক, পাওয়ারগ্রিড, ভারতী এয়ারটেল, এলএন্ডটি, এইচসিএল টেক, অ্যাক্সিস ব্যাঙ্ক, ইনফোসিস, এইচডিএফসি, উইপ্রো , TCS, Tech Mahindra ও M&M।

Stock Market Opening: প্রি-ওপেনে বাজারের গতি কেমন ছিল ?
আজ, বাজারের প্রি-ওপেনিংয়ে, সেনসেক্স ও নিফটি লালে দৌড় শুরু করে। সেখানে BSE সেনসেক্স 239 পয়েন্ট বা 0.40 শতাংশ কমে 59694-এ ট্রেড করতে শুরু করে। অন্যদিকে, NSE-র নিফটি 148 পয়েন্টের পতনের সঙ্গে 0.83 শতাংশ কমে 17729 পয়েন্টে এসে দাঁড়িয়েছে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours