কয়লা পাচারকাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে CID তলব করলেও তিনি আজ হাজিরা দিচ্ছেন না। সূত্রের খবর, ভবানী ভবনে চিঠি পাঠিয়ে তিনি এ কথা জানিয়ে দিয়েছেন। সূত্রের খবর, অন্ডালের একটি পুরনো মামলায় তাঁকে ডাকা হয়েছিল। সূত্রের খবর, চিঠিতে জিতেন্দ্র তিওয়ারি জানিয়েছেন, তিনি পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের মধ্যে অন্ডাল পড়ে না। সেইসঙ্গে জিতেন্দ্র জানিয়েছেন, তিনি আসানসোল পুরসভার প্রাক্তন মেয়র। অন্ডাল আসানসোল পুর এলাকার মধ্যেও পড়ে না। এই প্রেক্ষিতে আড়াই বছরের পুরনো অন্ডালের একটি মামলায় কেন তাঁকে ডাকা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা। সূত্রের খবর, তিনি জানিয়েছেন, এই ইস্যুতে হাইকোর্টের দ্বারস্থ হবেন। হাইকোর্ট যে নির্দেশ দেবে, সেই মতোই তিনি চলবেন।

গরু পাচার থেকে, কয়লা পাচার নিয়োগ দুর্নীতি থেকে চিটফান্ড কেলেঙ্কারি CBI-ED’র তদন্ত ঘিরে নানা ইস্যুতে যখন তৃণমূলকে বাংরবার বিদ্ধ করছে বিজেপি, সেই আবহেই কয়লা পাচারকাণ্ডে এবার আসানসোলের তৃণমূলত্যাগী বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করে রাজ্য পুলিশের গোয়েন্দা শাখা CID। যা ঘিরে অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবিরও। তবে CID তলব করলেও আজ হাজিরা দিচ্ছেন না জিতেন্দ্র তিওয়ারি। 

কয়লাকাণ্ডে ইডি-সিবিআইয়ের তদন্ত। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর স্ত্রী, শ্যালিকা, মন্ত্রী মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ নিয়ে শাসক-বিরোদী দড়ি টানাটানি এখন চরমে। তার মধ্যেই, কয়লাকাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করল CID। সূত্রের খবর, আসানসোলের প্রাক্তন মেয়রকে শুক্রবার ভবানীভবনে হাজিরার নির্দেশ দেওয়া হয়। ২০২১’এর বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন জিতেন্দ্র তিওয়ারি। বিধানসভা ভোটে পাণ্ডবেশ্বর থেকে বিজেপির টিকিটে লড়ে হেরে যান জিতেন্দ্র। পুরভোটে তাঁর স্ত্রীকে প্রার্থী করে বিজেপি। এখন তিনি আসানসোল কর্পোরেশনের বিজেপি কাউন্সিলর।

অন্যদিকে, গোল্ড লোনের প্রসঙ্গ তুলে পাল্টা বিজেপিকে হুঁশিয়ারি দিল তৃণমূল। গতকাল তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, "আজগুবি কথা বললে হবে না। আমাদের খতিয়ে দেখতে হবে। আর সুকান্ত মজুমদারকে বলতে চাই, আপনার দলের এক নেতা গোল্ড লোনের ব্যবসা করেন। সোনার বিনিময়ে ঋণ প্রদানের ব্যবসা। ইতিমধ্যে হাফ ডজনের বেশি ফ্র্যাঞ্চাইজি খুলে ফেলেছেন সেই নেতা। সিবিআই-ইডি একবার খতিয়ে দেখুক সেই ব্যবসায় ওই নেতার নগদের লেনদেন হচ্ছে না তো? কাঁচের ঘরে বসে বাইরে ঢিল ছুড়বেন না।''
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours