বাংলায় এসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ‘গুলি’ মন্তব্যকে হাতিয়ার করল বিজেপির কেন্দ্রীয় দল। "মুখ্যমন্ত্রীর ভাইপোর কথায় ক্ষমতার দম্ভ প্রকাশ পাচ্ছে", বলে সুর চড়ান ফ্যাক্ট ফাইন্ডিং টিমের অন্যতম সদস্য ব্রিজ লাল (Brij Lal)। '২০২৪-এর ভোটে শিক্ষা দেওয়ারও হুঙ্কার দেন তিনি।

মঙ্গলবার বিজেপি কর্মী-সমর্থকদের হাতে আক্রান্ত হন অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। তাঁকে দেখতে বুধবার এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) পৌঁছন অভিষেক। সেখান থেকে বেরিয়ে তীব্র আক্রমণ করেন বিজেপি-কে। অভিষেক বলেন, "আমি দেবজিৎবাবুকে বললাম, আপনার জায়গায় যদি আমি থাকতাম, আমার সামনে পুলিশের গাড়িতে আগুন জ্বালানো হতো, এরকম হামলা হতো, তাহলে আমি (কপালে আঙুল ঠেকিয়ে) এখানে শ্যুট করতাম, মাথার উপরে।"

অভিষেকের মন্তব্যে সমালোচনার ঝড়-

তাঁর এই মন্তব্যে সমালোচনার ঝড় ওঠে। অভিষেককে তীব্র আক্রমণ করে বিজেপি। বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "বাংলার তথাকথিত যুবরাজ, তিনি আগামী দিনে যেটা তৈরি করবেন, সেই তৃণমূলের পুলিশ মানুষের মাথা লক্ষ্য করে, কপাল লক্ষ্য করে গুলি করবে। তিনি তার আভাস দিয়েছেন। ট্রিগার হ্যাপি পুলিশ এটাকে ইংরেজিতে বলা হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামী দিনে ট্রিগার হ্যাপি পুলিশ বাংলাকে উপহার দেবেন।" 
বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ বলেন, "বাঁশের চেয়ে কঞ্চির দর বেশি। উনি কি আজকাল বন্দুক নিয়ে ঘোরেন? তাহলে গুলি করার কথা বলেন কীভাবে? এই পুলিশ ভবানীপুর থানায় টেবিলের তলায়, আলমারির পিছনে লুকিয়ে পড়ে। ফালতু বকওয়াস করবেন না। আপনাদের দম জানা আছে। এত লুঠপাট, কারুর টিকির নাগাল পেয়েছেন? গুলি চালাবেন? এত হিম্মত? কালীঘাটে ডায়লগ দেবেন। বাইরে আসবেন না।" 

একই সুরে আওয়াজ তোলেন ব্রিজ লালও। তিনি বলেন, "মুখ্যমন্ত্রীর ভাইপো বলেছেন, মাথায় গুলি করতেন। মুখ্যমন্ত্রীর ভাইপোর কথায় ক্ষমতার দম্ভ প্রকাশ পাচ্ছে। উপরতলার নির্দেশেই বিজেপির উপর অত্যাচার পুলিশের। বিজেপি কর্মীদের নির্যাতনে তিনিই পুলিশকে নির্দেশ দিয়েছেন। বাংলায় জঙ্গলরাজ চলছে। ২০২৪-এর ভোটে শিক্ষা দেব।"

আজ কলকাতা মেডিক্যালে আহত বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করে বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম। এরপর নবান্ন অভিযানে আহত বিজেপি কাউন্সিলর মীনাদেবী পুরোহিতের বাড়িতে যায় বিজেপির কেন্দ্রীয় দল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours