বিরাট কোহলি (Virat Kohli) ও রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) মধ্যেকার সম্পর্ক নিয়ে অতীতে বহু জলঘোলা হয়েছে। ইংল্যান্ড সফরে অশ্বিনকে সুযোগ না দেওয়ায় বিরাটের দিকে অনেকেই আঙুল তুলেছেন। অশ্বিন এবং কোহলির সম্পর্ক ভাল নয়, এমনটাও কিন্তু রটেছিল। তবে ভারতীয় তারকা স্পিনারের ৩৬তম জন্মদিনে সেইসবের লেশমাত্র দেখা গেল না। বরং, অশ্বিনের জন্মদিনে বিরাট কোহলির বার্তা সকলেরই মন জিতল।

কোহলির শুভেচ্ছাবার্তা

কোহলি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অশ্বিনের সঙ্গে এক ছবি দিয়ে ভারতীয় স্পিনারকে শুভেচ্ছা জানান। সেই ছবিতে অশ্বিন ও কোহলিকে কোলাকুলি করে একে অপরকে বাহবা দিতেই দেখা যাচ্ছে। ছবির নীচে কোহলি লেখেন, 'শুভ জন্মদিন অ্যাশ (অশ্বিনের ডাকনাম)। তোমার জন্মদিনে সুস্বাথ্য এবং সুখের কামনা করছি। ভাল করে দিনটা কাটাও।' কোহলির এই বার্তাই অনুরাগীদের মন জিতেছে। তবে কোহলি একা নন, টেস্টে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারীর জন্মদিনে তাঁকে শুভেচ্ছায় ভাসায় তাঁর আইপিএল ফ্রাঞ্চাইজি রাজস্থান রয়্যালস থেকে শুরু করে বিসিসিআই সকলেই।
রাজস্থান রয়্যালসের ট্যুইটার অ্যাকাউন্ট এবং তাঁর অ্যাডমিনের এক ভিন্ন সমর্থকমন্ডলী আছেই। বিভিন্ন সময়ে নানান মজাদার ও বুদ্ধিদীপ্ত পোস্ট করার জন্য রাজস্থান রয়্যালসের ট্যুইটার অ্যাকাউন্টের বেশ সুখ্যাতি রয়েছে। সেই ধারা বজায় রেখেই অশ্বিনের জন্মদিনে দক্ষিণের বিভিন্ন তারকার ছবির মুখে অশ্বিনের মুখ বসিয়ে তাঁকে শুভেচ্ছা জানানো হয় রাজস্থান রয়্যালসের ট্যুইটার মারফৎ। পোস্টের ক্যাপশনে লেখা, 'সব মরসুমের জন্য একটাই অ্যাশ আন্না। শুভ জন্মদিন রবিচন্দ্রন অশ্বিন।' ভারতীয় বোর্ডের তরফে অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে অশ্বিনের পরিসংখ্যান ও কৃতিত্ব মনে করিয়ে দিয়েই তাঁকে শুভেচ্ছা জানানো হয়েছে।
অশ্বিন ভারতের হয়ে টেস্টে দ্বিতীয় সর্বাধিক উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও একাধিক শতরান করেছেন। ২০১১ সালের ৫০ ওভার বিশ্বকাপ ও ২০১৩ সালে ভারতের চ্যাম্পিয়ন্স টফ্রি জয়ী দলেরও সদস্য ছিলেন অশ্বিন। এছাড়া ভারতের হয়ে টেস্টে সর্বাধিক সিরিজ সেরা হওয়ার মতো একাধিক কৃতিত্বও রয়েছে অশ্বিনের দখলে। তবে এবার অশ্বিনের লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা। পরের মাসে অস্ট্রেলিয়া শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অশ্বিন। বল হাতে বিশ্বকাপে তিনি কেমন পারফর্ম করেন, এবার সেটাই দেখার বিষয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours