দু দফায় মোট ১৪ দিনের সিবিআই হেফাজতে ছিলেন অনুব্রত মণ্ডল। বুধবার ফের তাঁকে আদালতে পেশ করা হচ্ছে।

চারদিনের সিবিআই হেফাজত শেষে বুধবার আদালতে পেশ করা হচ্ছে গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে। বুধবার সকালে কলকাতার নিজাম প্যালেস থেকে আসানসোল সিবিআই আদালতে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। ইতিমধ্যেই তাঁর জামিনের আর্জি জানানো হয়েছে আদালতে। অন্যদিকে, অনুব্রতর জামিনের বিরোধিতা করতে সিবিআই পুরোদমে প্রস্তুতি শুরু করেছে বলে সূত্রের খবর।
জামিন আটকাতে কী কী যুক্তি দিতে পারে সিবিআই?
আগের বার শুনানিতে মূলত প্রভাবশালী তত্ত্বে জামিনের বিরোধিতা করা হয়েছিল সিবিআই-এর তরফে। বুধবারও সেই যুক্তি দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। মূলত প্রভাবশালী তত্ত্ব ও অসহযোগিতার অভিযোগ তুলে জামিনের বিরোধিতা করতে পারেন সিবিআই-এর আইনজীবী।

অনুব্রত যে ঠিক কতটা প্রভাবশালী, তা বোঝাতে বিচারকের হুমকি চিঠি পাওয়ার বিষয়টিও সামনে আনা হবে বলে সূত্রের খবর। অনুব্রত জামিন পেয়ে গেলে এই মামলার সাক্ষীদের ভয় দেখানো হতে পারে, এমন আশঙ্কার কথাও বলতে পারে সিবিআই।

ইতিমধ্যেই আদালতে জামিনের আর্জি জানিয়েছেন অনুব্রতর আইনজীবী। তাঁর শারীরিক অসুস্থতার কথা জানিয়ে বাড়িতে রেখে চিকিৎসার আর্জি জানানো হয়েছে। অন্যদিকে, ১৪ দিনের জেল হেফাজতের আবেদন করেছে সিবিআই।

এ দিন অনব্রতকে আদালতে পেশ করার আগে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা আদালত চত্বর। তিনি আদালত চত্বরে পৌঁছতেই শঙ্খধ্বনি শোনা যায়। আদালত চত্বরে উপস্থিত রয়েছেন প্রচুর তৃণমূল সমর্থক।

উল্লেখ্য, আগের দিনের শুনানিতেও অসুস্থতার কথা বলেছিলেন অনুব্রতর আইনজীবীরা। তবে সিবিআই-এর প্রভাবশালী তত্ত্বে খারিজ হয়ে যায় জামিন। চারদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল। এরই মধ্যে সিবিআই বিশেষ আদালতের বিচারক, যাঁর এজলাসে শুনানি চলছে, তাঁর কাছে পৌঁছেছে একটি হুমকি চিঠি। অনুব্রতকে জামিন না দেওয়া হলে বিচারকের পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে, এমনটাই উল্লেখ করা হয়েছে চিঠিতে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours