তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে ফিফা।

এএফসি উইমেন্স ক্লাব চ্যাম্পিয়নশিপে (AFC Women’s Club Championship) খেলতে গিয়েছিল গোকুলাম কেরল এফসি (Gokulam Kerala FC)। না খেলেই ফিরতে হচ্ছে। সোমবার মাঝ রাতে ফিফার (FIFA) একটি ই-মেইল ভারতীয় ফুটবলকে অন্ধকারে ঠেলে দিয়েছে। উজবেকিস্তান পৌঁছেও আশাবাদী ছিল কেরল এফসি মহিলা দল। পৌঁছে যখন গিয়েছেই, খেলেই ফিরবে। ফুটবলাররা আশায় বুক বাঁধছিলেন। শেষ রক্ষা হল না। এশিয়ান ফুটবল কনফেডারেশনের তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়েছে, এএফসি উইমেন্স চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না কেরল এফসি।

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছে ফিফা। যতদিন না নির্বাচন হচ্ছে এবং এআইএফএফ-র নতুন কমিটির হাতে সমস্ত নিয়ন্ত্রণ ফেরত আসছে নির্বাসন বহাল থাকবে। সবকিছু ঠিক পথে এগলে নির্বাসন উঠতে পারে। সেটাও সময় সাপেক্ষ। নির্বাসন থাকাকালীন ভারতের জাতীয় ফুটবল দল (মহিলা-পুরুষ, বয়স ভিত্তিক) কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। তেমনই ভারতীয় ক্লাবগুলিও ফিফা, এএফসির কোনও প্রতিযোগিতায় খেলতে পারবে না। সেই নিয়ম মেনেই গোকুলাম কেরল এফসিকে এএফসি উইমেন্স চ্যাম্পিয়নশিপ থেকে বাতিল করা হল।


সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ভারপ্রাপ্ত সচিব সুনন্দ ধরকে মেইল পাঠিয়েছে এএফসি। ফিফার নির্বাসনের কারণ দেখিয়েই পরিষ্কার বলে দেওয়া হয়েছে, উইমেন্স চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারবে না কেরল এফসি। উজবেকিস্তান পৌঁছেও না খেলার হতাশা নিয়েই ফিরতে হচ্ছে তাদের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours