কেউ যদি দোষী হয় যাবজ্জীবন কারাদণ্ড হোক', এদিন কারও নাম না উল্লেখ করেই এদিন তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বঙ্গবিভূষণের মঞ্চে থেকে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাম না উল্লেখ করেই এদিন তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মূলত পার্থ গ্রেফতারের পর থেকে উত্তাল রাজ্য। বহুবার ফোন করেও মমতাকে পাননি বলে জানান প্রাক্তন শিক্ষামন্ত্রী। সারা বাংলা যখন ৭২ ঘন্টা ধরে অপেক্ষা করছে মমতার বক্তব্যের জন্য, তখনই তিনি এদিন তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। মমতা এদিন বলেন, 'কেউ যদি দোষী প্রমাণিত হয়, যাবজ্জীবন কারাদণ্ড হোক'।

আজ বঙ্গবিভূষণ সম্মান প্রদানের মঞ্চ থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের নাম না করেই এদিন কড়া প্রতিক্রিয়া দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, গত ৭২ ঘন্টায় ইতিমধ্যেই ইডি অভিযানের পর বয়ে গিয়েছে ঝড়। পার্থ-কে গ্রেফতারের পর উত্তাল রাজ্য-রাজনীতি। মমতা বন্দ্যোপাধ্যায়কে বারবার ফোন করেও পাননি বলে জানিয়েছিলেন পার্থ। চারিদিকে যখন ইডি ঝড়, সবাই তখন মমতার মুখ খোলার অপেক্ষায় ছিল সারা বাংলা। অবশেষে এদিন মুখ খুললেন মুখ্যমন্ত্রী। এবং বড়সড় তোপ দাগলেন তিনি। এদিন নজরুল মঞ্চের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, 'আমি আজ শোকাহত, সবাই সাধু বলছি না, ভুল করাটাও একটা অধিকার, কেউ যদি দোষী হয় যাবজ্জীবন কারাদণ্ড হোক।'
প্রসঙ্গত, শুক্রবার থেকে ইডি অভিযানের পর তোলপাড় রাজ্য-রাজনীতি। এসএসসি দুর্নীতি মামলায় রাজ্যে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী-সহ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালায় ইডি। একুশে জুলাইয় শহিদ দিবসে তৃণমূলের মেগা ইভেন্টের পর ইডি অভিযান স্বাভাবিকভাবেই ঝড় তোলে রাজ্যে। তবে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বিপুল পরিমাণ অর্থের পর্দাফাঁস হতেই ঘটনা খুব দ্রুত মোড় নেয় অন্যদিকে। রুদ্ধশ্বাস গতিতে জিজ্ঞাসাবাদের পর পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার এবং দলের তরফে কুণালের মন্তব্য বিতর্ক উসকে দেয়। হাইকোর্টের নির্দেশে SSKM-এ ভর্তি করা হলেও তা ক্ষণস্থায়ী। সকালে ভুবনেশ্বর এইমসে নিয়ে যাওয়া হয়। এদিকে দুপুর গড়াতেই পার্থ-র শারীরিক পরীক্ষার রিপোর্ট দেওয়ার পাশাপাশি প্রাক্তন শিক্ষামন্ত্রীকে আজই ছেড়ে দেওয়া হবে, বলে জানায় এইমস। রিপোর্ট আসার আগে অবধি, 'গুরুতর সমস্যা ' ছিল বলে প্রকাশ্য়ে এসেছিল। তবে ভুবনেশ্বর এইমস-র, পার্থকে না ভর্তি করার সিদ্ধান্তে, পুরো ঘটনাটাই ফের নয়া মোড় নিয়েছে। মূলত শুক্রবার থেকে প্রায় প্রতিটা ঘন্টা, প্রতিটা মিনিটই পট পরিবর্তন হচ্ছে। আর এবার মুখ্যমন্ত্রী মুখ খুলতেই উসকে গেল ৩৬০ ডিগ্রি ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours